ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মদ্রিচ-রাকিটিচদের লজ্জার রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
মদ্রিচ-রাকিটিচদের লজ্জার রেকর্ড ক্রোয়েশিয়ার ফুটবল ইতিহাসে সবচেয়ে বাজে হারের রেকর্ডে মদ্রিচরা-ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপ শেষ হলো দেড় মাসের বেশি সময়। কিন্তু অল্প এই ক’দিনে ক্রোয়েশিয়া ও স্পেন দল ঠিক যেন বিপরীত অবস্থানে চলে এলো। বিশ্বমঞ্চের ফাইনাল খেলা ক্রোয়েশিয়া ও শেষ ষোলো থেকে ছিটকে যাওয়া স্পেন মুখোমুখি হয়েছিল উয়েফা ন্যাশনস লিগে। যেখানে মদ্রিচ-রাকিটিচদের লজ্জাই দিল লা রোহারা।

ঘরের মাঠ স্তাদিও ম্যানুয়েল মার্টিনেজ ভালোরোতে ক্রোয়েশিয়াকে আমন্ত্রণ জানায় স্পেন। কিন্তু অতিথিদের ৬-০ গোলে পরাজিত করে নতুন কোচ লুইস এনরিকের শিষ্যরা।

এটি আবার ক্রোয়েটদের ফুটবল ইতিহাসে সবচেয়ে বাজে হারের রেকর্ড।

স্পেনের হয়ে একটি করে গোল করেন সাউল, মার্কো অ্যাসেনসিও, রদ্রিগো, সার্জিও রামোস ও ইসকো। অন্য গোলটি আসে ক্রোয়েট গোলরক্ষক কালিনিচের আত্মঘাতি থেকে।

এই স্পেনের বিপক্ষে অথচ রাশিয়া বিশ্বকাপে দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছিল ক্রোয়েশিয়া। শেষ ষোলোর ম্যাচে টাইব্রেকারে দালিচের শিষ্যরা জয় নিশ্চিত করে।

ক্রোয়েশিয়ার আগের বাজে রেকর্ডটি ছিল ইংল্যান্ডের বিপক্ষে। যেখানে দলটি ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে ইংলিশদের বিপক্ষে ৫-১ গোলে হেরেছিল।

বিশ্বকাপের পর নতুন কোচের অধীনে স্পেন অবশ্য উড়ছে। ওয়েলসের বিপক্ষে প্রীতি ম্যাচ জেতার পর ন্যাশন লিগে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে তাদেরই মাটিতে হারায়। আর এবার উড়িয়ে দিল বিশ্বকাপ ফাইনালিস্টদের।

আগামী অক্টোবরে ফের মাঠে নামবে ক্রোয়েশিয়া। তখন অবশ্য মাঠে তাদের জন্য অপেক্ষা করবে ইংল্যান্ডের মতো শক্তিশালী দল।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ১২ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।