ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
ব্রাজিলের বড় জয় অধিনায়ক নেইমার গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে। ছবি: সংগৃহীত

স্থায়ী অধিনায়কত্ব পাওয়ার পর দলকে সামনে থেকেই টেনে নিচ্ছেন নেইমার। নিজে গোল করার পাশাপাশি সতীর্থদেরও গোল করতে সাহায্য করছেন। বুধবার (১২ সেপ্টেম্বর) নেইমার ও তার দলের কাছে ৫-০ গোলে নাস্তানাবুদ হয় এল সালভাদররা।

জাতীয় দলের হয়ে প্রথমবার শুরুর একাদশে মাঠে নেমেই জোড়া গোল করেন রিচারলিসন। যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বাংলাদেশ সময় বুধবার সকালে দারুণ পারফরম্যান্সে বড় জয় পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

অধিনায়ক নেইমার নিজেই প্রথম গোল করে দলকে এগিয়ে দেন। এরপর একে একে তিনটি গোলে অ্যাসিস্টও করেন।

রাশিয়া বিশ্বকাপের পর তিতের দলের এটি টানা দ্বিতীয় জয়। এর আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারায় ব্রাজিল।  

তিনটি অ্যাসিস্ট করেন নেইমার।  ছবি: সংগৃহীত

বুধবারের ম্যাচের চতুর্থ মিনিটেই নেইমারের দেওয়া গোলে এগিয়ে যায় ব্রাজিল। রিচারলিসন প্রতিপক্ষের কাছে ফাউলের শিকার হলে পেনাল্টি পর বাঁশি বাজান রেফারি। ষোড়শ মিনিটে নেইমারের পাস ডি-বক্সে পেয়ে দুর্দান্ত শটে জালে বল পাঠান এভারটন ফরোয়ার্ড রিচারলিসন।

৩০তম মিনিটে দারুণ এক আক্রমণে ব্যবধান আরও বাড়ান কুতিনহো। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল ঠিকানায় পাঠান বার্সেলোনা মিডফিল্ডার।  

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন রিচারলিসন। বাঁ পায়ের শটে গোল করেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড। নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে নেইমারের কর্নার থেকে হেডে সালভাদরের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পিএসজির ডিফেন্ডার মার্কিনিয়োস।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।