[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

লাল বলকে বিদায় জানালেন মিলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১১ ৮:১৭:৩৩ পিএম
ডেভিড মিলার-ছবি: সংগৃহীত

ডেভিড মিলার-ছবি: সংগৃহীত

আগামী বছর ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের আসর। আর এই আসরকে সামনে রেখে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নিলেন হার্ড-হিটিং প্রোটিয়া ব্যাটসম্যান ডেভিড মিলার।

যুগ্মভাবে টি-টোয়েন্টি ক্রিকেটের দ্রুততম (৩৫ বলে) সেঞ্চুরির মালিক ২৯ বছর বয়সী মিলার সীমিত ওভারের ক্রিকেট দক্ষিণ আফ্রিকা দলের নিয়মিত মুখ। আর এই সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিতেই এই বয়সেই লাল বলের ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) ক্রিকেট সাউথ আফ্রিকার ওয়েবসাইটে প্রকাশিত এক প্রেস রিলিজে মিলারের অবসর নেওয়ার তথ্য প্রকাশিত হয়েছে। যেহেতু প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন ফলে টেস্ট দলের জন্যও তার বিবেচিত হওয়ার সুযোগ নেই। এক অর্থে টেস্ট ক্রিকেট থেকেই অবসর নিয়েছেন মিলার।  

প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নেওয়া নিয়ে মিলার বলেন, 'এটা খুব কঠিন একটা সিদ্ধান্ত ছিল। আমি সিদ্ধান্ত নিয়েছি, ভবিষ্যতে, আমি সাদা বলের ক্রিকেটে বেশি মনোযোগ দিতে চাই, যাতে প্রোটিয়াদের হয়ে আমি নিজের পছন্দের ফরম্যাটে খেলার সেরা সুযোগ পাওয়ার অবস্থানে থাকতে পারি।'

'এটা খুব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ছিল, বিশেষ করে আগামী বছর বিশ্বকাপ মাঠে গড়াচ্ছে বলে।'

লাল বলের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও ঘরোয়া সীমিত ওভারের ক্রিকেটে ডারবানভিত্তিক ডলফিন্সের খেলা চালিয়ে যাবেন মিলার। আবার ভবিষ্যতে টেস্ট ক্রিকেটে ফেরার ইঙ্গিতও দিয়ে রেখেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দল নাইটসের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে মোট ৬৩ ম্যাচ খেলে ৩৬.৩২ গড়ে ৬ সেঞ্চুরি ও ১৯ হাফ-সেঞ্চুরিসহ ৩,৩৪২ রান করেছেন ডেভিড মিলার। প্রথম শ্রেণীর ক্রিকেটে তার সর্বোচ্চ রান ১৭৭। তবে এখনও টেস্ট ক্রিকেটে অভিষেক হয়নি তার।

সীমিত ওভারের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা দলের গুরুত্বপূর্ণ সদস্য মিলার। ওয়ানডে ক্রিকেটে ২৫৮৮ আর টি-টোয়েন্টিতে ১০৮৪ করা মিলার আসন্ন বিশ্বকাপেও দলের অন্যতম ব্যাটিং ভরসা।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa