[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

নেইমার ‘নাটক’ চলছেই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৯ ৩:৫৪:১০ পিএম
যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে নেইমার-ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে নেইমার-ছবি: সংগৃহীত

তার ফুটবলীয় যোগ্যতা নিয়ে কখনো কেউ প্রশ্ন তোলেনি। তার বল নিয়ে কারিকুরি করার ক্ষমতার কারণেই ভক্তের অভাব নেই পুরো পৃথিবী জুড়ে। কিন্তু মাঠে তার আঘাতের চেয়ে অতিরিক্ত দেখানোর জন্য সমালোচনায় পড়তে হয় বারবার। রাশিয়া বিশ্বকাপে বারবার পড়ে যাওয়ার অভিনয় করে ব্যাপক সমালচনায় পড়েন ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে এখনও থামেনি তার সেই ‘নাটক’।

রাশিয়ায় বিশ্বকাপ শেষে শনিবার (৮ সেপ্টেম্বর) প্রথমবারের মতো আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নামে নেইমারের ব্রাজিল। ম্যাচের ঠিক আগ মুহূর্তে স্থায়ী অধিনায়কের আর্মব্যান্ডও পান। তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এই ম্যাচে আবারও সেই অভিনয়ের জন্য আলোচনায় নেইমার।

ম্যাচে জয় পায় ব্রাজিল। নিজে এক গোলসহ সতীর্থের অপর গোলেও ভূমিকা রাখেন নেইমারের। কিন্তু ম্যাচ শেষে আলোচনায় নেইমারের নাটকীয় ডাইভ ও তার বিপক্ষে পাওয়া ফাউল।

শনিবারের ম্যাচের প্রথমার্ধে নেইমারের সঙ্গে বল দখলের লড়াইয়ে ফাউলের শিকার হন ডিয়ান্ড্রে ইয়েডলিন। তবে যুক্তরাষ্ট্রের এ ডিফেন্ডার কিছুতেই মানতে পারেননি এই ফাউল। তিনি মনে করেন নেইমার নাটকের মাধ্যমে এই ফাউল আদায় করে নিয়েছেন।

এমনকি ফাউলের শিকার হওয়ার পর ইয়েডলিন রেফারিকে হাসতে হাসতে বলেন, ‘আপনি কি বিশ্বকাপ দেখেছিলেন?’ এই কথায় তিনি কী ইঙ্গিত করেছেন তা রেফারি খুব ভালো করেই বুঝেছেন। তিনি মাথাও নাড়ান। কিন্তু রেফারির মনে হয়েছে এটি ফাউল ছিল।

ম্যাচ শেষে ইয়েডলিনের এই কথার জবাবও দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নেইমার বলেন, ‘আমার আসলে বেশি কিছু বলার নেই। তবে আমি তার (ইয়েডলিন) জন্য দুঃখিত। আমি তাকে চিনি না আর অপরিচিত মানুষের জন্য বেশি চিন্তাও করি না।’

নেইমারের নেতৃত্বে আগামী মাসের ১৬ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবে সুপার ক্লাসিকো ম্যাচ খেলতে নামবে পাঁচবারের বিশ্বকাপজয়ীরা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৮
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache