ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইংল্যান্ডের মাঠে স্পেনের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৮
ইংল্যান্ডের মাঠে স্পেনের দুর্দান্ত জয় উয়েফা ন্যাশন লিগে দুর্দান্ত শুরু হলো স্পেনের-ছবি: সংগৃহীত

উয়েফা ন্যাশন লিগে দুর্দান্ত শুরু হলো স্পেনের। ইংল্যান্ডের মাঠে তাদেরই ২-১ গোলে হারালো লুইস এনরিকের কোচিংয়ে প্রথম ম্যাচ খেলা দলটি। জয়ী দলের হয়ে একটি করে গোল করেন সাউল নিগেস ও রদ্রিগো মরেনো। আর ইংলিশদের হয়ে একমাত্র গোলটি আসে মার্কাস রাশফোর্ডের পা থেকে।

ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি মাঠে শনিবার আতিথিয়েতা নিতে যায় স্পেন। যেখানে ‘এ’ লিগে গ্রুপ ৪-এর ম্যাচে জয় তুলে নেয় লা রোহারা।

খেলার শুরুতে অবশ্য স্বাগতিক ইংল্যান্ডই এগিয়ে যায়। ১১ মিনিটে লুক শাওয়ের বাঁ-দিক থেকে বাড়ানো ক্রস পেয়ে কোনাকুনি শটে গোল করে লিড এনে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রাশফোর্ড।

ম্যাচে ফিরতে স্পেন খুব বেশি সময় নেয়নি। দুই মিনিট পরেই রদ্রিগোর দেওয়া ব্যাক-পাস জটলার মধ্যে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন অ্যাতলেটিকো মিডফিল্ডার সাউল।

৩২ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় স্পেন। বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার ফ্রি-কিক থেকে বল পেয়ে বাঁ-পায়ের টোকায় দলকে এগিয়ে নেন ভালেন্সিয়ার ফরোয়ার্ড রদ্রিগো।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা করে ইংল্যান্ড। কিন্তু বারবার বঞ্চিত হতে হয়। উল্টো কয়েকটি ভালো সুযোগ তৈরি করে স্পেন। তবে শেষ বাঁশি বাজা পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, ০৯ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।