bangla news

অভিজ্ঞ মাশরাফিতে আশা দেখছেন কোর্টনি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৮ ৪:২৪:১২ পিএম
সর্ব ডানে কোর্টনি ও মাশরাফি-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সর্ব ডানে কোর্টনি ও মাশরাফি-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও হৈ হুল্লোড়ে ভরা ক্রি‌কে‌টের বিষয়টি মাথায় রেখে আইসিসি ও এসিসি'র সাম্প্রতিক আসরগুলোতে বোলিং বান্ধব উইকেটের চাইতে রান প্রসবা উইকেটের প্রতিই দুই সংস্থার অধিক মনোযোগ চোখে পড়েছে। তারা ধরেই নেন, বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি কিংবা এশিয়া কাপের প্র‌তি ম্যাচেই নুন্যতম ২৮০ রান না হলে টুর্নামেন্টের প্রতি দর্শকরা আগ্রহ হারিয়ে ফেলবেন।

বর্তমান ক্রি‌কে‌টের চির পরিচিত এই ধারাটির সঙ্গে অন্যান্যদের মতো বেশ পরিচিত হয়ে উঠেছেন টাইগারদের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও। কাজেই আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় আসন্ন এশিয়া কাপেও বোলারদের চাইতে ব্যাটসম্যানদের দাপটই বেশি দেখা যাবে বলে তিনি মনে করেন।

তবে মাশরাফির মতো অভিজ্ঞ বোলার দলে থাকায় লাল সবুজের পেস বোলিং ইউনিট ভাল কিছু করবে বলেই আশা প্রকাশ করেছেন সাবেক এই ক্যারিবিয়ান কিংবদন্তি।

শুধু মাশরাফিই নন, বল হাতে দুইবারের এশিয়া কাপ রানারআপদের ভালো সময় উপহার দিতে মোস্তাফিজ ও রুবেল হোসেনের ওপরেও অবিচল আস্থা রাখছেন টাইগাদের এই পেস বোলিং বস।কোর্টনি ওয়ালশ-ছবি:সংগৃহীত'আমি খুবই আশাবাদী। আক্রমণভাগে সামনে থেকে মাশরাফি নেতৃত্ব দেবে।ও খুবই অভিজ্ঞ। বাকিরা ওকে অনুসরণ করবে। তাছাড়া মোস্তাফিজও ও বেশ আত্মবিশ্বাসী হয়ে ফিরেছে।রুবেলকেও আত্মবিশ্বাসী দেখছি। তাদের আত্মবিশ্বাসে আমি আশাবাদী। তাছাড়া ওরা ওয়েস্ট ইন্ডিজ সফরেও ভাল করেছে। ওয়ানডেতে যা করেছে সেটা আমাদের জন্য বড় অর্জন।'

শনিবার (৮ সেপ্টেম্বর) মিরপুরে তিনি একথা বলেন।

আর এশিয়া কাপে বোলারদের সামর্থ্য নিয়ে কথা বলতে গিয়ে তিনি জানান, 'আমার মনে হয় না পেস বান্ধব হবে। দুবাই ও শারজার উইকেট ওয়ানডের জন্য ব্যাটিং বান্ধব। তাছাড়া এ জাতীয় টুর্নামেন্টে সবাই রান দেখতে চাইবে। কাজেই বোলারদের জন্য কাজটি খুবই চ্যালেঞ্জিং হবে।'

এবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে টাইগাররা আরও মুখোমুখি হবে আফগানিস্তানের।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ০৮ সেপ্টেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-08 16:24:12