bangla news

নেতৃত্ব হারাতে পারেন কোহলি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৮ ১:৩৪:০৮ পিএম
বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ভারতীয় সংবাদ মাধ্যমের দাবি যদি সঠিক প্রমান হয়ে যায়, তবে বিরাট কোহলির জন্য মোটেই ভালো খবর নয়। ভারতীয় একাধিক সংবাদ মাধ্যমের দাবি, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জনপ্রিয় ও তারকা সমৃদ্ধ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব হারাচ্ছেন কোহলি।!

আইপিএলের শুরু থেকেই খেলছে আরসিবি। তারকায় ভরা থাকলেও এখন পর্যন্ত শিরোপা জয় করা হয় নি দলটির। আর শুরু থেকেই দলটির অধিনায়কের দায়িত্বে আছেন কোহলি। তার নেতৃত্বে আরসিবির সর্বোচ্চ সাফল্য রানার্সআপ। অনেক আসরে তো চার নম্বরেও পৌঁছাতে পারেনি।

এত এত ব্যর্থতা পেছনে ফেলে আরসিবি কর্তৃপক্ষ এবার দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে। শুরুতেই তারা ছেঁটে ফেলেছে প্রধান কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে। তার পরিবর্তে দায়িত্ব দেওয়া হয়েছে জনপ্রিয় ও সফল কোচ গ্যারি কারস্টেনকে। এরই ধারাবাহিকতায় অধিনায়কও পরিবর্তন আনতে চলেছে ফ্র্যাঞ্চাইজিটি। এমনটাই দাবি, সংবাদ মাধ্যমে।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, বিরাট কোহলিকে সরিয়ে নতুন অধিনায়ক নির্বাচন করতে যাচ্ছে দলটির ম্যানেজমেন্ট। কোহলির যোগ্য উত্তরসূরি হিসেবে প্রথমেই ভাবা হচ্ছে দক্ষিণ আফ্রিকার সাবেক আক্রমণাত্মক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের নাম।

আইপিএলের বিগত ১১ আসরে তিনবার শিরোপা ছোঁয়ার কাছাকাছি গেলেও শেষ পর্যন্ত রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে  কোহলির দলকে। সর্বশেষ আইপিএলের ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৬টিতে জয় পায় আরসিবি। ষষ্ঠ থেকে আসর শেষ করতে হয় তাদের।

দলের এমন পারফরম্যান্সে বেজায় খেপে আছে ম্যানেজমেন্টকে। সমালোচনা চলছে কোহলির নেতৃত্ব নিয়েও। সব কিছু মিলিয়েই বড় ধরণের পরিবর্তনের পরিকল্পনা হাতে নিয়েছে ম্যানেজমেন্ট। আর সে লক্ষ্যেই কাজ করে চলছে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-08 13:34:08