ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

ব্রুজোনের অধীনে অনুশীলন শুরু বসুন্ধরা কিংসের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৫ ১০:২৪:৫৭ পিএম
শিষ্যদের সঙ্গে অনুশীলনের ফাঁকে পরামর্শ করছেন অস্কার ব্রুজোন-ছবি: বাংলানিউজ

শিষ্যদের সঙ্গে অনুশীলনের ফাঁকে পরামর্শ করছেন অস্কার ব্রুজোন-ছবি: বাংলানিউজ

বাংলাদেশের পেশাদার লিগে অভিষেকের অপেক্ষায় থাকা বসুন্ধরা কিংস শক্তিশালী দল গড়ছে। শুধু শক্তিশালী দলই নয়, দলের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ৪১ বছর বয়সী স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনকে। এরইমধ্যে ঢাকায় পৌঁছে শিষ্যদের নিয়ে অনুশীলনেও নেমে পোড়েছেন এই অভিজ্ঞ কোচ।

বুধবার (৫ সেপ্টেম্বর) বসুন্ধরা কিংস ফুটবল ক্লাবের ট্রেনিং গ্রাউন্ডে দলের খেলোয়াড়দের নিয়ে প্রথমবারের মতো অনুশীলনে নামেন হেড কোচ অস্কার ব্রুজোন। প্রায় ৯০ মিনিটব্যাপী এই অনুশীলনে খেলোয়াড়দের দুই দলে ভাগ করে অনুশীলন করান কোচ। মূলত খেলোয়াড়দের সঙ্গে কোচের প্রথম দিনটা ছিল বোঝাপড়া তৈরির। আর সেটা ভালোভাবেই হয়েছে বলে জানালেন অনুশীলনে অংশ নেওয়া একাধিক খেলোয়াড়।

অস্কার ব্রুজোন তার খেলোয়াড়দের নিয়ে বেশ কিছু নতুন ধরনের অনুশীলন করিয়েছেন। এমনটা জানালেন বসুন্ধরা কিংসের তারকা ডিফেন্ডার রেজাউল করিম রেজা। মোহামেডান থেকে এই মৌসুমেই বসুন্ধরা কিংসে যোগ দিয়েছেন তিনি। প্রথম দিনের অনুশীলন নিয়ে নিজের সন্তোষই প্রকাশ করলেন রেজা।

অনুশীলনে ব্যস্ত বসুন্ধরা কিংসের ফুটবলাররা

নতুন কোচের অধীনে দলের অনুশীলনে খুশি বসুন্ধরা কিংসের জেনারেল সেক্রেটারি মিনহাজুল ইসলাম মিনহাজ, ‘নতুন কোচকে পেয়ে আমরা খুশি। আমরা একটা পরিবারের মতো সম্পর্ক গড়ে তুলছি। বসুন্ধরা কিংস দেশের ফুটবলে পরিবর্তন আনতে চায়। আমরা বাংলাদেশ প্রিমিয়ার লিগ জিততে চাই। আমাদের স্বপ্ন আমরা আন্তর্জাতিক পরিমণ্ডলে খেলবো। এএফসি ক্লাব কাপে খেলতে পারলে আমাদের সেই স্বপ্ন পূরণ হবে।’

বসুন্ধরা কিংসের জেনারেল সেক্রেটারি জানান, আগামী মাস থেকে ক্লাবের নিজস্ব ভেন্যু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে শুরু হবে মূল অনুশীলন পর্ব। ফেডারেশন কাপের মাধ্যমে নতুন মৌসুমের পর্দা উঠবে। নভেম্বরে মাঠে গড়াবে বহু প্রতীক্ষিত পেশাদার লিগ। আপাতত এই লিগকেই পাখির চোখ করছে বসুন্ধরা কিংস। 

মিনহাজুল ইসলাম মিনহাজ জানান, বাংলাদেশ প্রিমিয়ার লিগে শক্তিশালী দল হিসেবে অবতীর্ণ হতে দেশসেরা ফুটবলারদের দলে টানার পাশাপাশি অভিজ্ঞ বিদেশি ফুটবলারও আনছে বসুন্ধরা কিংস। প্রথম দিনের অনুশীলনেই যেমন যোগ দিয়েছেন হাইতির জাতীয় দলের হয়ে খেলা স্ট্রাইকার কেলভোন বেলফোর্ট, আফগান তারকা মাশাহ, ক্যামেরুনের কাভান্নার মতো ফুটবলাররা। জাতীয় দলের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপে খেলছেন এমন কয়েকজন ফুটবলারেরও আসর শেষে বসুন্ধরা কিংসে যোগ দেওয়ার কথা। 

ব্রুজোন সর্বশেষ মালদ্বীপের চ্যাম্পিয়ন নিউ রেডিয়ান্টের কোচ ছিলেন। এই দলের হয়ে গত মার্চে তিনি এএফসি চ্যাম্পিয়নস কাপে অংশ নিতে ঢাকায় এসেছিলেন। তার অধীনে ঢাকা আবাহনীকে ১-০ গোলে হারায় নিউ র‌্যাডিয়ান্ট স্পোর্টস ক্লাব।

কোচিংয়ে ব্রুজোনের অভিষেক অবশ্য স্পেনের দ্বিতীয় বিভাগের একটি দল দিয়ে। পরে ২০১২ সালে ভারতে এসে কোচিং করান ক্লাব ডি গোয়াকে। তার অধীনে দলটি ফেডারেশন কাপে চ্যাম্পিয়নও হয়। আর ২০১৫ সালে ইন্ডিয়ান সুপার লিগে মুম্বাই সিটি এফসির হেড কোচ নিকোলাস আনেলকার সহকারী হিসেবে কাজ করেন। 

সর্বশেষ ২০১৭ সালে যোগ দেন নিউ র‌্যাডিয়ান্ট। আর যোগ দিয়েই সাফল্য পেতে থাকেন। বড় বড় বেশ কয়েকটি শিরোপা জেতান দলকে। ৪৩ ম্যাচে দায়িত্ব পালন করে ৩৫টিতে জয় পান। আর তার অধীনেই প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংস ভালো করবে বলে প্রত্যাশা দলের কর্মকর্তা এবং সমর্থকদের। 

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৮
এমএইচএম/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-05 22:24:57