bangla news

তৃতীয় দিনে লড়াইয়ে ফিরলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০২ ২:৪০:১৬ এএম
লড়াইয়ে ফিরেছে ইংল্যান্ড। ছবিঃ সংগৃহীত

লড়াইয়ে ফিরেছে ইংল্যান্ড। ছবিঃ সংগৃহীত

জমে উঠেছে বললে কিছুটা ভুলই হবে, তবে ভারতের ঘর থেকে একচেটিয়া দান কিছুটা সড়ে এসেছে ইংল্যান্ডের ঘরে। সাউদাম্পটন টেস্টের দ্বিতীয় দিনে চেতেশ্বর পুজারার লড়াকু ব্যাটিংয়ের পরও জশ বাটলার আর স্যাম কুরানের কল্যাণে রোমাঞ্চ ছড়াচ্ছে এই টেস্ট।

একটু একটু করে নিজেদের এগিয়ে নিচ্ছে ইংল্যান্ড। দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে কোন উইকেট না হারিয়ে ৬ রান করে স্বাগতিকরা। ভারতীয়দের ২৭ রানের লিডের জবাবে ২১ রানে পিছিয়ে থেকেই শেষ হয় দিন। তৃতীয় দিনশেষে সেই সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৬০ রান। স্বাগতিকদের লিড ২৩৩ রান। অপরাজিত আছেন স্যাম কুরান।

যদিও তৃতীয় দিনের শুরুতে তেমন কিছুই করেতে পারেনি ইংলিশ টপ অর্ডার ব্যাটসম্যানরা। অ্যালিস্টার কুক ১২, কিটন জেনিংস ৩৬, জেমি বেয়ারস্টো ০, জো রুট ৪৮ ও মঈন আলী ৯ রানেই আউট হয়ে ফেরেন। ১২২ রানেই নেই ইংল্যান্ডের ৫ উইকেট।

সেখান থেকে দলকে টেনে তোলার দায়িত্ব নিজ কাঁধে নিয়ে নেন বেন স্টোকস, জশ বাটলার ও স্যাম কুরান। প্রথমে স্টোকসের-বাটলার ৫৬ রানের জুটি গড়েন। যেখানে স্টোকস করেন ৩০ রান।

সপ্তম উইকেটে বাটলার-কুরান মিলে যোগ করেন ৫৫ রান। ৬৯ রান করে সাজঘরে ফেরার আগে ক্যারিয়ারের নবম ফিফটি করেন বাটলার।

৬৭ বল খেলে ৩৭ রান করেন তিনি কুরান। আদিল রশিদ ১১ রানে আউট হলে দিনের খেলা শেষ করার ঘোষণা দেন দুই আম্পায়ার।

রোববার চতুর্থদিনের খেলায় মাঠে নামবে ভারত-ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ভারত ইংল্যান্ড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-09-02 02:40:16