bangla news

পূজারায় ভর করে ভারতের লিড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-৩১ ৭:২৭:৫৪ পিএম
সেঞ্চুরির পর পূজারা

সেঞ্চুরির পর পূজারা

ঢাকা: চেতেশ্বর পূজারার অপরাজিত সেঞ্চুরিতে ভর করে সিরিজের চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ২৭ রানের ছোট্ট লিড পেয়েছে ভারত। প্রথম উইকেটে নেমে শেষ পর্যন্ত ১৩২ রানে অপরাজিত থাকলেও কেউ সঙ্গ দিতে পারেনি তাকে। 

লোয়ার মিডল অর্ডারের দৃঢ়তায় প্রথম ইনিংসে ২৪৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় স্বাগতিক ইংল্যান্ড। ৮৬ রানে ৬ উইকেট খুইয়ে ধুঁকতে থাকা ইংলিশদের মান রক্ষা করেন মঈন আলী ও স্যাম কারান। 

দ্বিতীয় দিন বিনা উইকেটে ১৯ রান নিয়ে খেলতে নামে ভারত। ৫০ না পেরুতেই লোকেশ রাহুল আর ধাওয়ানের উইকেট হারায়। পরে ক্যাপ্টেন কোহলি আর পূজারা মিলে স্কোর টেনে নিয়ে যান ১৪২ রানে। ৪৬ রানে কোহলি আউট হলে শুরু হয় ভারতের দুঃসময়। তবে এর মধ্যেই নিজের একটি রেকর্ডও গড়ে ফেলেন ভারত অধিনায়ক। ১৯৫ রানে ৮ উইকেটের পতন হলে উল্টো পিছিয়ে পড়ার শঙ্কা দেখা দেয়। তবে পূজারার ধৈর্যশীল ব্যাটিং ও ইশান্ত এবং বুমরাহর যথোপযুক্ত সঙ্গে শেষ পর্যন্ত ২৭৩ থামে কোহলিরা। ততক্ষণে পূজারা তুলে নেন তার ১৫তম টেস্ট সেঞ্চুরি।

মূলত ভারতের মেরুদণ্ড ভেঙে দেন মঈন আলী। দায়িত্বশীল ব্যাটিংয়ের পর বোলিংয়েও ৬৩ রানে ৫ উইকেট নিয়ে দলকে দারুণ জায়গায় পৌঁছে দেন তিনি। তিন উইকেট নেন ব্রড।

দিনশেষে কোনো উইকেট না হারিয়ে ৬ রান করেছে ইংলিশরা। ২১ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবেন কুকরা।

বাংলাদেশ সময়: ০৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৮
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-08-31 19:27:54