ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রোনালদোর ‘বাইসাইকেল কিক’ এবার উয়েফার সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
রোনালদোর ‘বাইসাইকেল কিক’ এবার উয়েফার সেরা জুভেন্টাসের বিপক্ষে রোনালদোর সেই 'বাইসাইকেল কিক'

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর করা সেই ‘বাইসাইকেল কিক’ এবার উয়েফার বর্ষসেরা গোলের স্বীকৃতি পেয়েছে।

গত এপ্রিলে তুরিনে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ‘বাইসাইকেল কিক’ থেকে করা রোনালদোর গোলটি প্রায় ২ লাখ ভোট পেয়ে প্রথম হয়েছে। উয়েফার অফসিয়াল পেজে মোট ৩ লাখ ৪৬ হাজার ৯১৫ ভোটের প্রায় এক তৃতীয়াংশ ভোটই  (বাকি নয় মনোনীত গোলের সমান ভোট) পড়েছে ওই গোলের পক্ষে।

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে বর্তমান ক্লাব জুভেন্টাসের বিপক্ষ অসাধারণ এক গোল করেন রোনালদো। ‘বাইসাইকেল কিক’ থেকে করা ওই গোলটি সেই ম্যাচে রোনালদোর করা দ্বিতীয় গোল ছিল। ওই গোলের জন্য দর্শক দাঁড়িয়ে সম্মান জানায় রোনালদোকে। ম্যাচটি ৩-০ গোলে জিতে যায় রিয়াল মাদ্রিদ। পরে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে জিতে সেমিফাইনালে পা রাখে জিদানবাহিনী।  

৩৫ হাজার ৫৫৮ ভোট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে উয়েফা ইউরোপা লিগের আরবি লিপজিগের বিপক্ষে দিমিত্রি পায়েতের গোলটি। ২৩ হাজার ৩১৫ ভোট নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে উয়েফা ইউরোপিয়ান ওমেন্স অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে জার্মানির বিপক্ষে স্পেনের ইভা নাভারো’র করা গোল।

নিজের করা গোলের বর্ষসেরা স্বীকৃতিতে খুশি রোনালদো টুইটারে এক পোস্টে লিখেছেন, ‘যারা আমার জন্য ভোট দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। ওই মুহূর্ত কখনোই ভোলার নয়, বিশেষ করে স্টেডিয়ামে উপস্থিত ভক্তদের প্রতিক্রিয়া। '

গত বছর উয়েফার সেরা গোলদাতা হয়েছিলেন ক্রোয়েট তারকা মারিও মান্দজুকিচ। ২০১৫ আর ২০১৬ সালে সেরা গোলদাতার এই পুরস্কার যায় লিওনেল মেসির হাতে।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।