ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডেম্বেলেতে বার্সার রক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
ডেম্বেলেতে বার্সার রক্ষা উসমান ডেম্বেলে। ছবি: সংগৃহীত

দুর্বল প্রতিপক্ষের বিপক্ষেই বার্সেলোনার মতো দলের কষ্টের জয়। একমাত্র গোলে রিয়াল ভায়াদলিতের বিপক্ষে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। সেই একমাত্র গোলটি করেছেন উস্মান ডেম্বেলে।

আরনেস্তো ভালভার্দের শিষ্যদের যেনো খুঁজেই পাওয়া যায়নি ম্যাচে। একাধিকবার গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনের নৈপুণ্যে বেঁচে গেছে লিওনেল মেসিরা।

না হলে হার নিয়েই মাঠ ছাড়তে হতো তাদের।

ম্যাচের সপ্তম মিনিটেই ইনেস উনালের জোড়ালো এক শট এক হাতে ফিরিয়ে দেন টের স্টেগেন। ১৪ মিনিটে রুবেন আলকারেজকেও একইভাবে হতাশ করেন বার্সা গোলরক্ষক। শট দুটি অনেকটাই নিখুঁত ছিল। শুধু গোলরক্ষকের দক্ষতাই বাঁচিয়ে দিল বার্সাকে।

প্রথমার্ধে অবশ্য কয়েকটি আক্রমণ করে বার্সা। তবে ভায়াদলিত গোলরক্ষকও সেগুলো ভালোভাবেই সামলে নেন। ম্যাচের ৫৭ মিনিটে দলকে আর রক্ষা করতে পারেননি তিনি। কোনোমতে হেড করে ডেম্বেলেকে বল দেন সার্জি রবার্তো। ভুল করেননি বার্সা ফরোয়ার্ডও। বক্সের মাঝখান থেকে ডান পায়ের আলতো ছোঁয়ায় বল জালে জড়িয়ে দেন তিনি।

ম্যাচের ৮৩ মিনিটে লিওনেল মেসির পাস থেকে ব্যবধান দ্বিগুণ করে সুয়ারেস। তবে অফ সাইডের কারণে বাতিল হয়ে যায় সে গোলটি। অতিরিক্ত সময়ে ভায়াদলিতেরও একটি গোল অফ সাইডের কারণে বাতিল হয়ে যায়। ফলে ১-০ গোলের কষ্টের জয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।