ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

ফিফা অনূর্ধ্ব-২০ মহিলা বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন জাপান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২৪ ৫:৩৩:৪৪ পিএম
 অনূর্ধ্ব-২০ মহিলা বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন জাপান, ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-২০ মহিলা বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন জাপান, ছবি: সংগৃহীত

ঢাকা: ফিফা অনূর্ধ্ব-২০ মহিলা বিশ্বকাপ ফুটবল শিরোপা জিতেছে জাপান। শুক্রবার ফাইনালে স্পেনকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জাপানি মেয়েরা।


 

এ জয়ের মধ্যে দিয়ে জাপানি মেয়েরা তাদের কৃতিত্ব ধরে রেখেছে। এর আগে জাপানি মেয়েরা অনূর্ধ্ব-১৭ ও সিনিয়র স্থরের খেলায় জয়ী হয়েছে।

যদিও খেলার প্রথমার্ধে আধিপত্য ধরে রেখেছিলো স্পেন। খেলার ৩৫ মিনিটে স্পেনের ফুটবলার ক্যান্ডেলা আন্দুজা গোল করার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। এরপরে ৩৮ মিনিটে স্পেনের জালে প্রথম গোল জড়ান জাপানি ফুটবলার হিনাতা মিয়াজাওয়া। এর কিছুক্ষণ পরে জাপানের জালে গোল জড়ানো চেষ্টা করে ব্যর্থ হয় স্পেন। জাপানের গোলরক্ষক তা আটকে দেন। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে জাপান।

দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে দ্বিতীয় গোল করে ব্যবধানটা আরও বাড়িয়ে দেন জাপানের সাওরি তাকারাদা। এরপর ৬৫ মিনিটে তৃতীয় গোল করে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান ফুকা নাগানো।

খেলার ৭১ মিনিটে স্পেনের পক্ষে সান্ত্বনাসূচক গোলটি করেন আন্দুজা। বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জাপান।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৮
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14