ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইতিহাস গড়া হলো না বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৮
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের বাংলাদেশ-উত্তর কোরিয়া ম্যাচের একটি মুহূর্ত/ছবি: সংগৃহীত

এশিয়ান গেমস ফুটবলের শেষ ম্যাচে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারিয়ে প্রত্যাশাটা বাড়িয়ে দিয়েছিল বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দলের যুবারা। এই প্রথমবারের মতো এরকম আসরের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। তবে আজকের দিনটা এশিয়ান গেমসে ফুটবলের ইতিহাসে বাংলাদেশের জন্য ঐতিহাসিক হতে পারতো। 

ইন্দোনেশিয়ার উইবাওয়া ‍মুক্তি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ গেমসের নকআউট পর্বে আসরের অন্যতম শক্তিশালী দল উত্তর কোরিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। র‌্যাংকিংয়ে ১০৮ নম্বরে থাকা দলটির বিপক্ষে শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানে হেরে মিশন শেষ করে ১৯৪ নম্বরে থাকা বাংলাদেশ।



খেলার অতিরিক্ত সময়ে বাংলাদেশের হয়ে একমাত্র গোলটি করেন ৯ নম্বর জার্সি পরিহিত সাদ উদ্দিন।  

এর আগে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটা সুযোগ পেলেও শেষ পর্যন্ত কাজে লাগাতে পারেনি গ্রুপ পর্বে দারুণ খেলে ভালো কিছু করার আশা জাগানো যুবারা।  

উত্তর কোরিয়া দলের প্রথম গোলটি আসে পেনাল্টি থেকে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ তে হারার পর থাইল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশা বাঁচিয়ে রাখে অনূর্ধ্ব-১৯ দলের যুবারা। শেষ ম্যাচে কাতারকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো নকআউট পর্বে আসে বাংলাদেশ।

গত আসরের রানারআপ উত্তর কোরিয়ার বিপক্ষে ৩-১ গোলে হারলেও এ আসরে বড় অর্জন নিয়েই দেশে ফিরছে বাংলাদেশিরা।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা. আগস্ট ২৪, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।