[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শেষ ষোলোতে উত্তর কোরিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২১ ৬:২৭:৪৯ এএম
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল/ ফাইল ফটো

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল/ ফাইল ফটো

আগামী বিশ্বকাপের আয়োজক দেশ কাতারকে ১-০ গোলে পরাজিত করে এশিয়ান গেমস ফুটবলের শেষ ষোলোতে পা রেখেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। এটা নিশ্চিত হওয়ার পর এটা জানার অপেক্ষা ছিল শেষ ষোলোয় কার মুখোমুখি হবে বাংলাদেশ? অবশেষে সেই প্রশ্নের উত্তরও পাওয়া গেল। নক আউট পর্বে উত্তর কোরিয়ার মুখোমুখি হবেন জামাল ভূঁইয়ারা।

গ্রুপ পর্বের বাকি দুই দল ইরান ও সৌদি আরবের মধ্যে যেকোনো একটি দলকে বাংলাদেশের সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ভাবা হচ্ছিল। কিন্তু ‘এফ’ গ্রুপ এক জটিল সমীকরণ নিয়ে হাজির। গ্রুপের শীর্ষে থাকা সৌদি আরবকে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় পা রেখেছে উত্তর কোরিয়া। সৌদি আরব নেমে গেছে তিনে। অন্যদিকে শক্তিশালী ইরানকে ২-০ গোলে হারিয়ে দেয় মিয়ানমার। ফলে গ্রুপের সব দলের পয়েন্ট দাঁড়ায় ঠিক ৪-এ।

মিয়ানমারের কাছে হেরেও গোলের হিসাবে এগিয়ে থেকে শেষ ষোলোয় পা রেখেছে ইরান। আর সৌদির সমান গড় গোল হওয়ার পরও বেশি গোল করায় গ্রুপের রানার্সআপ হয়ে নকআউট পর্বে ওঠে যায় উত্তর কোরিয়া। সৌদিও নকআউট পর্বে ওঠেছে। বাদ পড়েছে শুধু মিয়ানমার।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa