[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বার্সার ২৯৪ মিলিয়ন ইউরোর বেঞ্চ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২০ ১১:১৩:১৫ এএম
বার্সার বেঞ্চের খেলোয়াড়দের মূল্য ২৯৪ মিলিয়ন ইউরো

বার্সার বেঞ্চের খেলোয়াড়দের মূল্য ২৯৪ মিলিয়ন ইউরো

আলাভেসের বিপক্ষে শনিবারের (১৮ আগস্ট) ম্যাচে বার্সার বেঞ্চ ছিল ক্লাবটির ইতিহাসের সবচেয়ে দামি। গ্রীষ্মের এই মৌসুমে যোগ দিয়েছেন ক্লাবের ইতিহাসে সবচেয়ে দামি ট্রান্সফার ফি’র মালিক ফিলিপ্পে কুতিনহো। সবমিলিয়ে বার্সায় নতুন যোগ দেওয়া খেলোয়াড়দের মোট মূল্য ২৯৪ মিলিয়ন ইউরো।

জাসপার সিলেসেন (১৩), কুতিনহো (১৫৫), ম্যালকম (৪১), ক্লেমেন্ট ল্যাংলেট (৩৫), আর্থার (৩১) এবং আর্তুরো ভিদাল (১৯) মিলিয়ে ২৯৪ মিলিয়ন ইউরোর বেঞ্চ এখন বার্সার। আর বেঞ্চের সপ্তম খেলোয়াড় রাফিনহা যেহেতু পুরনো সৈনিক, তাই তাকে হিসাবের মধ্যে ধরা হয়নি।

আগের মৌসুমে বার্সার বেঞ্চের খেলোয়াড়দের মোট মূল্য ছিল ১৩১ মিলিয়ন ইউরো, বর্তমান বেঞ্চের মূল্যের চেয়ে যা প্রায় অর্ধেক। দুর্দান্ত একাদশের পাশাপাশি অসাধারণ এক রিজার্ভ বেঞ্চ পেয়ে গেছেন বার্সা কোচ আরনেস্তো ভালভারদে। আগের মৌসুমে সেরা বিকল্পের অভাবে ভুগতে হয়েছে তাকে। এবার সেই সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন তিনি।

আগের মৌসুমে যেসব খেলোয়াড়দের নিয়ে সমস্যায় পড়তে হয়েছিল ভালভারদেকে, এবার তাদের যেমন, অ্যালেক্স ভিদাল, আন্দ্রে গোমেজ, লুকাস ডিগনে এবং ইয়েরি মিনাকে বেচে দিয়েছে বার্সা। তাদের বদলে দারুণ প্রতিভাবান কিছু খেলোয়াড় কিনেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে এই খেলোয়াড় বেচাকেনার ভিড়ে একটা ক্ষতি অবশ্য হয়েছে বার্সার। আর তা হলো তাদের খেলোয়াড় তুলে আনার প্রতিষ্ঠান লা মেসিয়া থেকে তরুণ প্রতিভা আসা কমে গেছে। গত ম্যাচে বেঞ্চে থাকা লা মেসিয়া থেকে উঠে আসা একমাত্র খেলোয়াড় রাফিনহা। গত কয়েক মৌসুম থেকেই এই প্রবণতা চলে আসছে। অথচ পাঁচ মৌসুম আগেও লা মেসিয়াই ছিল বার্সার মূল খেলোয়াড় আমদানিকারক।

লা মেসিয়া থেকে খেলোয়াড় আসা বন্ধ হয়ে যাওয়া আর ৪-৩-৩ ফরমেশন থেকে ৪-৪-২ ফরমেশনে পরিবর্তন বহুদিন থেকেই ফুটবলবোদ্ধাদের আলোচনার বিষয়। এতে করে ক্লাবের মূল পরিচয় হারিয়ে যাচ্ছে বলেও মত অনেকের।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache