[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শক্তিশালী কাতারকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৯ ১০:০২:১৪ এএম
কাতারের বিপক্ষে করা বাংলাদেশ একমাত্র গোলের মুহূর্ত

কাতারের বিপক্ষে করা বাংলাদেশ একমাত্র গোলের মুহূর্ত

ঢাকা: এশিয়ান গেমসে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। আগের ম্যাচে দক্ষিণ-পূর্ব এশিয়ার ফুটবল পরাশক্তি থাইল্যান্ডকে রুখে দেওয়ার পর এবার আরেক শক্তিশালী দল কাতারের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। 

রোববার (১৯ আগস্ট) সন্ধ্যায় ইন্দোনেশিয়ার জাকার্তায় বেকাসির প্যাট্রিয়ট চন্দ্রভাগা স্টেডিয়ামে এ জয়ের মাধ্যমে বাংলাদেশ প্রথমবারের মতো এশিয়ান গেমসের নকআউট পর্বে উঠে গেছে। খেলার একেবারে শেষ মিনিটে জামাল ভূঁইয়ার পায়ে গোল পায় বাংলাদেশ। যোগ করা সময়ে মাসুক মিয়া জনির পাস থেকে বল ধরে বক্সে ঢুকে জামাল ভূঁইয়া গোল করেন।

ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯৪তম স্থানে। আর কাতারের অবস্থান ৯৮তম স্থানে। ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে কাতার তাদের জাতীয় দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে। আর এই পরিকল্পনার প্রথম ধাপেই বাংলাদেশের কাছ থেকে এমন হার হজম করতে হলো তাদের। অন্যদিকে থাইল্যান্ডকে রুখে দেওয়ার পর যে বাংলাদেশ উজ্জীবিত হয়ে উঠেছিল, সে দল যেন উদ্বেল হয়ে উঠলো এ জয়ের আনন্দে।

এশিয়ান গেমসে বাংলাদেশের সঙ্গে ‘বি’ গ্রুপে কাতার ছাড়াও আছে উজবেকিস্তান ও থাইল্যান্ড। এই গ্রুপ থেকে এরই মধ্যে শেষ ষোল নিশ্চিত করেছে উজবেকিস্তান। আগের ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর উজবেকিস্তানের সঙ্গে হারায় বিদায় নিতে হয়েছে থাইল্যান্ডকে।

এশিয়ান গেমসের শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। উজবেকিস্তানের বিপক্ষে ৩-০ গোলে হার দিয়ে শুরু হয়। পরের ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচে দারুণ খেলে ড্র করার পর শেষ ম্যাচে জিতে ইতিহাস লিখে ফেললো লাল-সবুজের পতাকাবাহী যুবারা।

প্রধানমন্ত্রীর অভিনন্দন
এই জয়ে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এইচএ/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa