[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

অবসরে ক্রোয়েশিয়ার বিশ্বকাপের গোলরক্ষক সুবাসিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৬ ১:১২:১১ এএম
অবসরে ক্রোয়েশিয়ার বিশ্বকাপের গোলরক্ষক সুবাসিচ-ছবি: সংগৃহীত

অবসরে ক্রোয়েশিয়ার বিশ্বকাপের গোলরক্ষক সুবাসিচ-ছবি: সংগৃহীত

আন্তর্জতিক ফুটবলে অবসরের ঘোষণা দিলেন ক্রোয়েশিয়ার হয়ে রাশিয়া বিশ্বকাপে গোলরক্ষকের দায়িত্ব পালন করা দানিয়েল সুবাসিচ। এ নিয়ে বিশ্বকাপ খেলা তৃতীয় ক্রোয়েট খেলোয়াড় হিসেবে বিদায় বললেন সুবাসিচ। এর আগে ভেদ্রান করলুকা ও মারিও মান্দজুকিচ জাতীয় দলে আর না খেলার সিদ্ধান্ত নেন।

অবসর প্রসঙ্গে সুবাসিচ বলেন, ‘প্রিয় জার্সির হয়ে ১০ বছর কাটানোর পর বিদায় বলার সময় এসেছে। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমি এখন পরিপূর্ণ। আমি সুখি মানুষ, যে দেশের হয়ে খেলতে পেরেছি এবং বিশ্বের সবচেয়ে সুন্দর জার্সি গায়ে চাপাতে পেরেছিলাম।’

৩৩ বছর বয়সী এ তারকা আরও জানান, বিশ্বকাপের আগেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন। আর ফাইনালে খেলতে পারাটা ছিল তার স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার।

ফ্রেঞ্চ ক্লাব মোনাকোর হয়ে খেলা সুবাসিচ ক্রোয়েশিয়ার হয়ে ৪৪টি ম্যাচ খেলেছেন। তার দুর্দান্ত পারফরম্যান্সে ফাইনালে জায়গা করে নেন রাকিটিচ-মদ্রিচরা। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ৪-২ গোলে হেরে যায় তারা।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ক্রোয়েশিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa