ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ক্রোয়েশিয়ার হয়ে আর খেলবেন না মান্দজুকিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
ক্রোয়েশিয়ার হয়ে আর খেলবেন না মান্দজুকিচ ক্রোয়েশিয়ার হয়ে আর খেলবেন না মান্দজুকিচ-ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলে আর খেলবেন না বলে ঘোষণা দিলেন ক্রোয়েশিয়ার মারিও মান্দজুকিচ। সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপে তারকা এ স্ট্রাইকার নিজ দলের হয়ে ফাইনাল খেলেছিলেন।

ফ্রান্সের বিপক্ষে ক্রোয়েশিয়ার ঐতিহাসিক ফাইনালটিতে মান্দজুকিচকে সবাই মনে রাখবে। কেননা শিরোপা নির্ধারণী ম্যাচে তার আত্মঘাতি গোলে পিছিয়ে পড়লেও পরে তিনি আবার দলের হয়ে গোল করেন।

এর আগে সেমিফাইনালের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মান্দজুকিচ উইনিং গোলটি করেছিলেন।

অবসরের সিদ্ধান্ত জানিয়ে ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার ইন্সটাগ্রামে বলেন, ‘বিশ্বকাপে রানার্সআপ হয়ে আমি নতুন ভাবে জেগেছি। ফলে এমন সিদ্ধান্ত নেওয়াটা আমার জন্য কিছুটা সহজ হয়েছে। ’

‘অবসরে যাওয়ার কোনো সেরা সময় নেই। যদি সম্ভব হতো, আমরা সবাই মৃত্যু পর্যন্ত ক্রোয়েশিয়ার হয়ে খেলতাম। এর থেকে গর্বের অনুভূতি আর কিছু হতে পারে না। কিন্তু আমি অনুভব করছি যে এখনই আমার অবসরের সময় এসেছে। ’

‘আমি ক্রোয়েশিয়ার জন্য আমার সর্বোচ্চটা দিয়েছি। আমি ক্রোয়েশিয়ান ফুটবলের সবচেয়ে বড় সাফল্যে অবদান রেখেছি। ’

২০০৭ সালে জাতীয় দলের হয়ে অভিষেকের পর মান্দজুকিচ ৮৯টি ম্যাচ খেলে ৩৩টি গোল করেছেন। বায়ার্ন মিউনিখ ও অ্যাতলেটিকো মাদ্রিদের পর বর্তমানে জুভেন্টাসে খেলছেন এই তারকা।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।