ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ওপরেই সিদ্ধান্ত ছেড়ে দিল বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
সাকিবের ওপরেই সিদ্ধান্ত ছেড়ে দিল বিসিবি চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতের কনিষ্ঠা আঙুলে ব্যথা পান সাকিব-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: চোটাক্রান্ত আঙুলের অ‌স্ত্রোপচার সাকিব আল হাসান এশিয়া কাপের আগে করাবেন নাকি পরে সেই সিদ্ধান্ত তার ওপরই ছেড়ে দিচ্ছে বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড (বিসিবি)।

সাকিব যদি মনে করেন তার কনিষ্ঠার ব্যথার তীব্রতা অসহনীয় তাহলে তিনি চাইলে এশিয়া কাপের আগেই (১৫-২৮ সেপ্টেম্বর) ছুরি-কাঁচির নিচে যেতে পারেন। সেটা না হলে টুর্নামেন্ট শেষে অর্থাৎ জিম্বাবুয়ে সিরিজ কিংবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলাকালীন।

মঙ্গলবার (১৪ আগস্ট) মিরপুর হোম অব ক্রি‌কেটে এ কথা জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, 'যদি অবস্থা এমন হয় এশিয়া কাপের পরে করা যায় তাহলে অবশ্যই আমরা মনে করি জিম্বাবুয়ে সিরিজ কিংবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় করলে দলের জন্য ভাল হয়। এখন সমস্তটাই নির্ভর করছে ফিজিও, ডাক্তার ও তার ওপর। '

'হজে যাওয়ার আগে সে আমাকে ফোন করে জানতে চেয়েছিল আমি কী করবো? আমি বলেছি তোমার যদি হাতে ব্যথা থাকে এবং তুমি যদি মনে করো এটা নিয়ে খেলা সম্ভব না তুমি এখন অপারেশন করে ফেল, কোনো অসুবিধা নেই। কিন্তু যদি মনে করো খেলা সম্ভব তাহলে এশিয়া কাপ শেষে করলে দলের জন্য ভাল হয়। সিদ্ধান্ত তোমার। '-যোগ করেন বিসিবি সভাপতি।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁ হাতের কনিষ্ঠা আঙুলে ব্যথা পেয়ে ফেব্রুয়ারিতে নিজেদের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজের পর মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেও খেলতে পারেননি সাকিব।  

লুকিয়ে থাকা ব্যথা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে টেস্ট ও ওয়ানডে খেললেও তীব্রতা বেড়ে যাওয়ায় টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে নেমেছিলেন ব্যথা প্রশমনকারী ইনজেকশন নিয়ে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ১৪ আগস্ট, ২০১৮ 
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।