ঢাকা, মঙ্গলবার, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ জুন ২০২৪, ২৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

নেইমারই মূল খেলোয়াড়: টুখেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
নেইমারই মূল খেলোয়াড়: টুখেল নেইমার জুনিয়র- ছবি: সংগৃহিত

প্যারিস সেন্ট জার্মেইর নতুন মৌসুম শুরু হতে বাকি আর মাত্র কয়েক ঘণ্টা। প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগে দলের ব্রাজিলিয়ান তারকা নেইমারের প্রসংশায় পঞ্চমুখ নতুন কোচ টমাস টুখেল। জানালেন, পিএসজির এই দলটির মূল খেলোয়াড় নেইমার। আর নেইমারকে একজন শিল্পী হিসেবেও আখ্যায়িত করেছেন তিনি।

রোববার (১২ জুলাই) লিগ ওয়ানের নতুন মৌসুমে কায়েনের মুখোমুখি হবে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এই ম্যাচ দিয়েই পিএসজিতে আনুষ্ঠানিক অভিষেক হবে নতুন কোচ টুখেলের।

আর প্রথম ম্যাচে মাঠে নামার আগে দল নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার এক পর্যায়ে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় নেইমারের প্রসঙ্গেও বেশকিছু কথা বলেন তিনি।  

টুখেল বিশ্বাস করেন পিএসজিকে নেতৃত্ব দিতে প্রস্তুত নেইমার এবং একাদশ মূলত তাকে ঘিরেই সাজানো হবে।

'এটা সম্পূর্ণ পরিষ্কার যে, নেইমার আমার মূল খেলোয়াড়। সে বিশ্বের সেরাদের একজন এবং সে একজন শিল্পী। '

'নেতা হওয়ার অনেক পদ্ধতি আছে। নেইমারের ক্ষেত্রে, সে যখন খুশি থাকে তখন সে তার সৃষ্টিশীলতা আর অন্যদের উৎসাহিত করার মাধ্যমে এবং ঝুঁকি সামলে একজন নেতায় পরিণত হয়। '

তবে এমনটা বললেও টুখেল চান তার দলের বাকিরাও দায়িত্ব ভাগ করে নিক।

'এখানে শুধু একজন নয়, আমাদের দলে এমন বেশ কয়েকজন আছে যারা নিজেদের কাঁধে দায়িত্ব তুলে নিতে সক্ষম। '

'নেইমার সেই নেতাদের একজন। '

এদিকে নেইমারের বিপক্ষে মাঠে কম পরিশ্রমের অভিযোগের জবাবে টুখেল বলেন, 'দলের গঠন অনুযায়ী রক্ষণ সামলানোর দায়িত্বে দলে অন্যান্য খেলোয়াড় আছে, এটা তার (নেইমার) কাজ নয়। '

নেইমার, বিশ্বের সর্বকালের সবচেয়ে দামি ফুটবলার, ইনজুরির কারণে গত মৌসুমের শেষ তিন ম্যাচে মাঠে নামতে না পারা সত্ত্বেও যা করে দেখিয়েছেন তার পুনরাবৃত্তি ঘটাতে চান। যদিও রাশিয়া বিশ্বকাপে মাঠে তার অতি-অভিনয়ের কারণে তার জনপ্রিয়তায় অনেকটাই ভাটা পড়ে।  

উল্লেখ্য, ইনজুরিতে পড়ার আগে মাত্র ২০ ম্যাচে ১৯ গোল আর ১৩ অ্যাসিস্ট নিয়ে গত মৌসুমে পিএসজির লিগ ওয়ান শিরোপা জয়ে বড় ভূমিকা রাখার পাশাপাশি সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন নেইমার।
 
বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।