ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির হাতেই উঠলো বার্সেলোনার আর্মব্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
মেসির হাতেই উঠলো বার্সেলোনার আর্মব্যান্ড মেসিই হলেন বার্সেলোনার অধিনায়ক। ছবি: সংগৃহীত

আন্দ্রে ইনিয়েস্তার বার্সেলোনা ছাড়ার পর একটি প্রশ্নই ঘুরে ফিরে সামনে আসে। কে হচ্ছেন বার্সেলোনার নতুন অধিনায়ক! অবশেষে ঘোষণা হলো কাতালানদের নতুন অধিনায়কের নাম। শুক্রবার বার্সেলোনার নতুন অধিনায়কের আর্মব্যান্ড উঠল দলটির প্রান ভোমরা লিওনেল মেসির হাতে। তবে এটি অনেকটা অনুমেয়ই ছিল।

নতুন মৌসুমে মেসির নেতৃত্বেই মাঠে নামবে বার্সেলোনা। ২০০১ থেকে বার্সেলোনার সঙ্গে আছেন মেসি।

জুনিয়র দল পার হয়ে এসেছেন সিনিয়র দলে। তবে এবারই পাকাপাকিভাবে তার কাঁধে উঠছে অধিনায়কত্ব।  

এর আগে অবশ্য ২০১৫ সালে সহ অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর একাধিক ম্যাচে তাকে অধিনায়ক হিসেবে মাঠে দেখা গেছে। তবে তা ছিলো সাবেক অধিনায়ক ইনিয়েস্তার অনুপস্থিতিতে। মেসির সহকারী হিসেবে থাকবেন তিন স্প্যানিশ তারকা সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো।

প্রায় সাত বছর ধরে আর্জেন্টিনা জাতীয় দলের নেতৃত্ব দিয়ে আসা ৩১ বছর বয়সী মেসির জন্য বার্সেলোনাকে নেতৃত্ব দেওয়া সহজই হবে বলে ভাবছেন বার্সেলোনা কর্তারা।

অধিনায়ক হিসেবে মেসির বেশ সফলই বলা যায়। ২০১১ সালে তাকে আর্জেন্টিনার নেতৃত্ব দেওয়া হয়। তার নেতৃত্বেই ২৪ বছর পর ব্রাজিলে বিশ্বকাপের ফাইনালে ওঠে আর্জেন্টিনা। দুবার কোপা আমেরিকার ফাইনালে খেলে সাদা-আকাশী জার্সিধারীরা। বড় কোনো শিরোপা না জিততে পারলেও আর্জেন্টিনা বেশ ভালোই সামলাচ্ছেন বর্তমান ফুটবল বিশ্বের এই মহাতারকা।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।