[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

সিরিজ জিততে পারলো না মুমিনুলরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৩:৩১:১১ পিএম
টসের আগে দুই দলের অধিনায়ক-আম্পায়ার

টসের আগে দুই দলের অধিনায়ক-আম্পায়ার

সিরিজ জয়ের লক্ষ্যে আনঅফিশিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলতে নেমে ৮ উইকেটের বড় ব্যবধানে হারলো বাংলাদেশ ‘এ’ দল। এতে ২-২ সমতায় শেষ হলো পাঁচ ম্যাচের সিরিজ।

অ্যান্ডু বালবার্নির ১৬০ রানের অনবদ্য ইনিংসেই হার মানতে বাধ্য হয় বাংলাদেশ। বিধ্বংসী এ ইনিংসে ১৪৪ বল মোকাবিলায় ছিল ১৮টি চার ও দুটি ছয়ের মার। ম্যাকব্রিন করেন ৮৯ রান। ৩২ রানে ওপেনার জেমন শ্যাননের উইকেট ছাড়া গোটা ম্যাচে কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনি মুমিনুলরা।

শরিফুল আর সানজামুল পেয়েছেন একটি করে উইকেট।

ডাবলিনের মোহাম্মদ মিঠুন আর ফজলে মাহমুদের জোড়া হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৩ রান তোলে টাইগাররা। 

টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ ‘এ’। তবে অধিনায়ক মুমিনুল হক ও মোহাম্মদ মিথুনের ব্যাটে প্রাথমিক ধাক্কা সামলে নেয় টাইগাররা।

আগের ম্যাচে ১৮২ রানের রেকর্ড ইনিংস খেলা মুমিনুল এই ম্যাচেও রান পেয়েছেন। তবে হাফসেঞ্চুরির আগমূহূর্তেই আউট হয়ে ফেরেন। ৬২ বলে ২ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৬ রান করেন তিনি।

মুমিনুল না পারলেও হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মিথুন। ৭৩ বলে ৯ বাউন্ডারিতে ৭৩ রান করে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। পরের অনেকটা সময় একা হাতে খেলেছেন ফজলে মাহমুদ। ইনিংসের মাত্র এক বল বাকি থাকতে ৭৪ রানে আউট হন তিনি। ৬৩ বলের ইনিংসে ৭টি চার হাঁকিয়েছেন ফজলে মাহমুদ। 

এছাড়া আল আমিন ২২ আর ওপেনার মিজানুর রহমানের ব্যাট থেকে আসে ২০ রান। আয়ারল্যান্ড ‘এ’ দলের হয়ে পিটার চেজ ৪২ রানে ৫ উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন গ্রাহাম ক্যান্ডি, সিমি সিং ও জোনাথন গার্থ।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache