ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

দল দেশে ফিরলেও মাহমুদউল্লাহ যাচ্ছেন সিপিএলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
দল দেশে ফিরলেও মাহমুদউল্লাহ যাচ্ছেন সিপিএলে মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফল সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সঙ্গে দেশে ফেরেননি মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজাসহ একাধিক সিনিয়র ক্রিকেটার। অন্যান্যরা ছুটি কাটালেও বিশ্রাম পাচ্ছেন না অলরাউন্ডার মাহমুদউল্লাহ।

বুধবার (৮ আগস্ট) থেকে পর্দা উঠেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) যষ্ঠ আসরের। ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে অংশ নিতেই মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আবারও ওয়েস্ট ইন্ডিজে ফিরে গেছেন মাহমুদউল্লাহ।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলবেন এই বাংলাদেশি অলরাউন্ডার। বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৪টায় গায়ানা অ্যামাজন ওয়ারির্য়সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে প্যাট্রিয়টস।

প্যাট্রিয়টসের অধিনায়ক হিসেবে আছেন টি-২০ ফরম্যাটের রাজা খ্যাত ক্রিস গেইল। প্রায় তিন বছর পর আবারও একই দলে খেলতে যাচ্ছেন গেইল ও মাহমুদউল্লাহ। ২০১৫ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে বরিশাল বুলসের হয়ে প্রথমবার মাঠ মাতিয়েছিলেন এ দুই তারকা।

সিপিএলের আগের আসরেও খেলেছেন মাহমুদউল্লাহ। তবে গেলো আসরে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে মাঠে নেমেছেন তিনি। ৫ ম্যাচে ১১ রান ও তিনটি উইকেট তুলে নেন। চলতি আসরের নিলামে ৭০ হাজার ডলারে ৩২ বছর বয়সী এই তারকাকে নিজেদের করে নেয় প্যাট্রিয়টস।

বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে মাঠে নামার কথা ছিল সাকিব আল হাসানেরও। তবে ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

এবারের সিপিএল ৮ আগস্ট রাত ১২ টা হতে শুরু হয়ে চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিটি ম্যাচ বাংলাদেশ সময় রাত ১২টার পর শুরু হবে।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসঃ 

ক্রিস গেইল (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, এভিন লুইস, টম কুপার, ব্র‍্যান্ডন কিং, শামার ব্রুকস, ইব্রাহিম খলিল, ডেভন থমাস, বেন কাটিং, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান অ্যালেন, শেলডন কটরেল, তাব্রাইজ শামসি, আলজারি জোসেফ, গ্রেম ক্রিমার, সন্দ্বীপ লামিচানে, জেরেমিয়া লুইস, জ্যাভেল গ্লেন।

‘সেন্ট কিটস অ্যান্ড নেভেস প্যাট্রিয়টস’-এর ম্যাচগুলোর সময়সূচি-

৯ আগস্ট : গায়ানা আমাজন ওয়ারিয়র্স বনাম সেন্ট কিটস অ্যান্ড নেভেস প্যাট্রিয়টস

১১ আগস্ট : ত্রিনিব্যাগে নাইট রাইডার্স বনাম সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস

১৫ আগস্ট : জ্যামাইকা তালাওয়াশ বনাম সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস

২১ আগস্ট : সেন্ট লুসিয়া স্টার্স বনাম সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস

২৫ আগস্ট : বার্বাডোজ ট্রাইডেন্টস বনাম সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস

২৮ আগস্ট : সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টস বনাম গায়ানা আমাজন ওয়ারিয়র্স

৩০ আগস্ট : সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টস বনাম সেন্ট লুসিয়া স্টার

১ আগস্ট : সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস বনাম ত্রিনবাগ নাইট রাইডার্স

২ সেপ্টেম্বর : সেন্ট কিটস অ্যান্ড নেভেস প্যাট্রিয়টস বনাম জ্যামাইকা তালাওয়াশ

৪ সেপ্টেম্বর : সেন্ট কিটস অ্যান্ড নেভেস প্যাট্রিয়টস বনাম বারাবাদস ট্রাইডেন্টস

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।