[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

আলিসনের রেকর্ড ভেঙে সবচেয়ে দামি গোলরক্ষক কেপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৮ ৮:৫৫:৫৬ এএম
আলিসনের রেকর্ড ভেঙে সবচেয়ে দামি গোলরক্ষক এখন কেপা (বামে)-ছবি: সংগৃহীত

আলিসনের রেকর্ড ভেঙে সবচেয়ে দামি গোলরক্ষক এখন কেপা (বামে)-ছবি: সংগৃহীত

বেলজিয়ান গোলরক্ষক থিবাউ কুরতোয়ার রিয়াল মাদ্রিদে যোগদান প্রায় নিশ্চিত হওয়ার পর থেকেই তার বদলি খুঁজতে শুরু করে চেলসি। অবশেষে গ্রীষ্মের দলবদলের শেষ প্রান্তে এসে অ্যাতলেটিক বিলবাও থেকে ক্লাব রেকর্ড ৮০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করে কেপাকে দলে ভেড়ানো নিশ্চিত করেছে লন্ডনের ক্লাবটি। ফলে বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষকের তকমা এখন কেপার দখলে।

কেপা অ্যারিজাবালাগার প্রতিনিধি এবং আইনজীবীরা স্পেনের ভ্যালেন্সিয়াতে অবস্থিত লা লিগার প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে রিলিজ ক্লজের অর্থ পরিশোধ করেছেন বলে জানিয়েছে গোল ডট কম। এখন স্বাস্থ্য পরীক্ষা ও অন্যান্য চুক্তি স্বাক্ষরের কাজ সম্পাদনের জন্য লন্ডনে হাজির হবেন কেপা।

এদিকে কেপার সদ্য সাবেক ক্লাব অ্যাতলেটি বিলবাও নিশ্চিত করেছে রিলিজ ক্লজ পরিশোধের বিষয়টি। এর মাধ্যমে ২০০৪-০৫ মৌসুমে যোগ দেয়ার প্রায় ১৪ পর বিলবাও ছাড়লেন কেপা।

কেপার জন্য ৮০ মিলিয়ন ইউরো ব্যয় করে চেলসি তাদের নিজেদের ট্রান্সফার রেকর্ড ভেঙেছে। এর আগে রিয়াল মাদ্রিদ থেকে আলভারো মোরাতাকে দলে ভেড়াতে শুরুতে ৫৮ মিলিয়ন পাউন্ড থেকে দরদাম শেষে ৭০ মিলিয়ন পাউন্ডে চুক্তি স্বাক্ষর করে ব্লুজরা।

এর ফলে বিশ্বের সবচেয়ে দামি গোলরক্ষক হিসেবে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড এখন কেপার দখলে। প্রায় একমাস আগেই রোমা থেকে ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুলে পাড়ি দেয়া ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসনের দখলে ছিল এই রেকর্ড।

কেপার আগমনে বেলজিয়ামের এক নম্বর গোলরক্ষক থিবাউ কুরতোয়ার রিয়াল মাদ্রিদে পাড়ি দেয়ার পথও সুগম হলো। তাকে দলে ভেড়াতে ৩৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব তৈরি করে রেখেছে রিয়াল।

তবে শুধু অর্থই নয়, কুরতোয়ার বদলে রিয়ালের মিডফিল্ডার মাতেও কোভাচিচকে ধারে চায় চেলসি। এদিকে রিয়ালের নয়া কোচ লোপেতেগেইও ইঙ্গিত দিয়ে রেখেছেন কোভাচিচের স্ট্যামফোর্ড ব্রিজে পাড়ি দেয়া নিশ্চিত হলে তার বদলে উচ্চ পর্যায়ের বিকল্প আনা হবে।

চেলসির কোচ সারির হাতে সময় খুবই কম। কারণ আগামী ৯ আগস্ট গ্রীষ্মের দলবদলের বাজার বন্ধ হতে চলেছে।

শনিবার (১১ আগস্ট) হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগ মিশন শুরু করবে চেলসি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache