ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জার্মানির বর্ষসেরা ফুটবলার ক্রুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
জার্মানির বর্ষসেরা ফুটবলার ক্রুস টনি ক্রুস-ছবি: সংগৃহীত

ক্রীড়া লেখকদের ভোটে জার্মানির বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুস।

জার্মানির বিখ্যাত ফুটবল ম্যাগাজিন কিকার ও ‘দ্য অ্যাসোসিয়েশন অব জার্মান স্পোর্টস জার্নালিস্ট (ভিডিএস)’ মিলে ক্রুসকে ৪৭৫ ভোটের মধ্যে ১৮৫ ভোট প্রদান করে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করেন। এটি তার ক্যারিয়ারের প্রথম বর্ষসেরা ফুটবলারের পুরস্কার প্রাপ্তি।

 

এর আগে ২০১৭-১৮ মৌসুমে আরেক জার্মান তারকা ফিলিপ লামের কাছে পরাজিত হন তিনি।

গত মে মাসে কিয়েভে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ইংলিশ ক্লাব লিভারপুলের বিপক্ষে রিয়ালের ৩-১ গোলের জয়সহ টানা তিন ইউরোপ সেরার শিরোপা জয়ে টনি ক্রুসের ছিল বড় ভূমিকা। তাছাড়া তার দুর্দান্ত পারফরম্যান্সে গত মৌসুমে রিয়াল উয়েফা সুপার কাপ, সুপারকোপা দে এসপানা এবং ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জয় করে রিয়াল মাদ্রিদ।

৩৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ফ্রেইবুর্গ স্ট্রাইকার নিলস পেটারসেন, এক ভোট পেয়ে তৃতীয় স্থানে আছেন শালকে ডিফেন্ডার নালদো।

সাবেক বায়ার্ন মিউনিখ বস ইয়ুপ হেইঙ্কেস জার্মানির বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন। গত অক্টোবরে বায়ার্নের কার্লো আনচেলত্তির স্থলাভিষিক্ত হন ৭৩ বছর বয়সী হেইঙ্কেস। তার অধীনে গত মৌসুমে বুন্দেসলিগার শিরোপা জেতে বায়ার্ন, যা তাদের টানা ষষ্ঠ শিরোপা। দ্বিতীয় স্থান অর্জন করেছেন শালকে কোচ তেদেস্কো।

অন্যদিকে টানা দ্বিতীয়বারের মতো জার্মানির বর্ষসেরা নারী ফুটবলার নির্বাচিত হয়েছেন জেনিফার মারজান। তার নেতৃত্বে নারীদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতে লিও।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad