ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ঝড়ো মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৮ ২:২৪:৫১ পিএম
ব্যাট হাতে মাশরাফি বিন মর্তুজা।

ব্যাট হাতে মাশরাফি বিন মর্তুজা।

ঢাকা: কেউ কেউ তাকে অলরাউন্ডার বলতে কার্পণ্য করেন না। মূলত বল হাতে ভূমিকা রাখলেও মাঝে মাঝেই তার অলরাউন্ডার সত্তা মাথাচাড়া দিয়ে উঠে। সেইন্ট কিটসের শনিবারের ম্যাচটি তেমনই একটি। ইতোমধ্যেই বল হাতে নামলেও ব্যাট হাতে ঝড়টা ঠিকই দেখালেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মাত্র ২৫ বলে ৩৬ রানের এক ইনিংসে বাংলাদেশের স্কোর পৌঁছে দিয়ে গেছেন ২৫৩ তে।

সাধারণত তিনি ৬ কিংবা ৭ নম্বরে ব্যাট হাতে নামলেও শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাট হাতে নেমে গেলেন ৪ নম্বরে। তিনি যখন উইকেটে আসেন বাংলাদেশের রান তখন বরাবর ২০০।

তিনি এসে যে ঝড় দেখালেন আউট হয়ে ফেরার আগে বাংলাদেশকে রেখে গেলেন ফাইটিং স্কোরে।

৩৬ রানের ভেতর ২০ রানই এসেছে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি থেকে। চারটি চার ও একটি ছয়ে বাংলাদেশের সমর্থকদের মাতিয়ে রেখেছেন পুরোটা সময়।

তামিম ইকবালের সেঞ্চুরি ও মাশরাফির ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩০১ রানে নিজেদের ইনিংস শেষ করেছে। জয়ের জন্য ৩০২ করতে মাঠে নেমেছে স্বাগতিকরা।

এর আগে শনিবার দিনের শুরুতে সেইন্ট কিটসে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজা। টাইগাররা প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ওডিআই হেরে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে। তবে এ ম্যাচ জিতলে বিদেশের মাটিতে দীর্ঘ নয় বছর পর সিরিজ জয়ের অপেক্ষার অবসান হবে সাকিব-তামিমদের।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এমকেএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট খেলা মাশরাফি বিন মর্তুজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-07-28 14:24:51