ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিব-তামিম জুটির রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
সাকিব-তামিম জুটির রেকর্ড সাকিব-তামিম/ফাইল ছবি

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়লেন দুই টাইগার টপ অর্ডার তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

এরআগে রেকর্ডটি একচ্ছত্র দখলে রেখেছিলেন ইমরুল কায়েস ও জুনায়েদ সিদ্দিকী। ২০১০ সালের ২১ জুন এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ১৬০ রান করেছিলেন এ দুই টাইগার টপ অর্ডার।

এর ৮ বছর পরে এসে রেকর্ডে ভাগ বসালেন সাকিব ও তামিম।

রোববার (২২ জুলাই) গায়নায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দ্বিতীয় ওভারে অধিনায়ক জ্যাসন হোল্ডারের তৃতীয় বলটি পুশ করতে গিয়ে স্লিপে নার্সের হাতে তুলে ওপেনার আনামুল হক বিজয়। ফলে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যেতে হয় তাকে।

এরপর দ্বিতীয় উইকেটে কিছুটা ধীর গতির ব্যাটিংয়ে নিজেদের দ্বিতীয় অর্ধশতক শতক তুলে নিয়ে দলকে ১০০ রানের গণ্ডি পার করে দেন টাইগারদের দুই সিনিয়র সদস্য তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

সাকিব তুলে নেন ওয়ানডেতে ৩৮তম ফিফটি আর তামিম ইকবাল ৪২তম হাফ সেঞ্চুরি করেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় উইকেটে বাংলাদেশর সংগ্রহ ১ উইকেটের বিনিময়ে ১৯১ রান (৪১ ওভার)।

তামিম ইকবাল ৮৮ ও সাকিব আল হাসান ৯১ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।