[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

রোনালদোর চেয়ে বেশি আয় মেসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৮ ৩:২৮:৫৮ এএম
মাঠের লড়াইয়ে নয়, আয়ের হিসাবে রোনালদোকে হারিয়ে দিয়েছেন মেসি- ছবি: সংগৃহীত

মাঠের লড়াইয়ে নয়, আয়ের হিসাবে রোনালদোকে হারিয়ে দিয়েছেন মেসি- ছবি: সংগৃহীত

বিশ্বকাপে দুই মহাতারকার কেউ কাঙ্ক্ষিত সাফল্য পাননি। যদিও গোলের হিসাবে মেসিকে ছাড়িয়ে গিয়েছিলেন রোনালদো। কিন্তু আয়ের হিসাবে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেলেন লিওনেল মেসি। ফোর্বসের প্রকাশিত নতুন তালিকায় এ তথ্য উঠে এসেছে।

অ্যাডিডাস, গ্যাতোরাদে, পেপসি, ওরিদো, হুয়াই এবং হকার্সের এনডোর্স থেকে মেসির বার্ষিক আয় বার্সা থেকে পাওয়া বেতন ও অন্যান্য আয়ের চেয়েও বহুগুণ বেশি। ২০২০ সালে তিনি চীনে একটি নিজস্ব থিম পার্ক চালু করবেন। তাতে তার আয় যে আরও বেড়ে যাবে তাতে সন্দেহ নেই। ফোর্বসের তালিকায় ২০১৭ সালে মেসির গত বছরে আয় ছিল ১১১ মিলিয়ন মার্কিন ডলার।

একই সময়ে পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর আয় ১০৮ মিলিয়ন মার্কিন ডলার। তার সিংহভাগ আয় এসেছে নাইকি, হার্বালাইফ, ইএ স্পোর্টস, আমেরিকান ট্যুরিস্টার এবং তার নিজের সিএআর সেভেন ব্র্যান্ডের হোটেল, সুগন্ধি প্রসাধনী ও অন্যান্য খাত থেকে।

খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি আয় করেছেন মার্কিন কিক বক্সার ফ্লয়েড মেওয়েদার। ২০১৭ সালে তার আয় ২৮৫ মিলিয়ন মার্কিন ডলার। মেসি তালিকার অস্টম স্থানে রয়েছেন।

গত নভেম্বরে বার্সার সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন মেসি। চুক্তি অনুযায়ী তার বার্ষিক বেতন বাড়িয়ে ৮০ মিলিয়ন ডলার করা হয়েছে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়া রোনালদোর আয়ে কোনো হেরফের হবে কিনা তা স্পষ্ট হবে মৌসুম শুরু হওয়ার পর। জুভেন্টাসে তার বার্ষিক বেতন ২৬.৬ মিলিয়ন ইউরো ধরা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমএইচএম/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache