ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ব্রাভোর শতকে ওয়েস্ট ইন্ডিজের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১১
ব্রাভোর শতকে ওয়েস্ট ইন্ডিজের রানপাহাড়

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষে টেস্টে রানপাহাড় গড়ছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসে ড্যারেন ব্রাভোর শতক ও কির্ক এর্ডওয়ার্ডসের অর্ধশতকে তিন উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২০৭।

দ্বিতীয় দিন শেষে ক্যারিবিয়রা এগিয়ে আছে ৩৩১ রানে।  

ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: ২০৭/৩ (ওভার৭১), প্রথম ইনিংস: ৩৫৫
বাংলাদেশ প্রথম ইনিংস: ২৩১

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। রানের খাতা খোলার আগেই রান আউট হন উদ্বোধনী ব্যাটসম্যান ক্রেগ বাফেট। আরেক ওপেনার কিয়েরন পাওয়েলকে (১২) সাজঘরে ফেরান সাকিব আল হাসান। দলের রান তখন ৩৩।

পরপর দুই উইকেট হারালেও রানের গতি কমেনি সফরকারীদের। তৃতীয় উইকেট জুটিতে দলকে এগিয়ে নেন প্রথম ইনিংসে শতক হাঁকানো কির্ক এডওয়ার্ডস ও সতীর্থ ড্যারেন ব্রাভো। জুটি ভাঙ্গতে অধিনায়ক মুশফিকুর রহিম স্পিন ও পেস বোলারদের সমন্বিত আক্রমণ অব্যাহত রাখেন। কিন্তু ৬৪ ওভার পর্যন্ত এই জুটি ভাঙ্গতে পারেনি বাংলাদেশি বোলাররা।

সাকিব, রুবেল, সাহাদাত, নাঈম, নাসির ও রকিবুল অনেক ফাঁদ পেতেও উইকেট শিকার করতে পারেননি। অবশেষে আগের বোলারদের সঙ্গে সমান তালে বোলিং করা অভিষিক্ত সোহরাওয়ার্দী ভাঙ্গন ধরান জুটিতে। তার স্পিন ঘূর্ণিতে বোল্ড হন র্কিক এডওয়ার্ডস। সাতটি চার ও একটি ছক্কার সাহায্যে ৮৬ রান করেন এই ক্রিকেটার।

এডওয়ার্ডসকে থামাতে পারলেও ব্রাভোকে রুখতে পারেনি বাংলাদেশ। দলকে শুধু এগিয়েই নেননি; নিজেও হাঁকিয়েছেন ক্যারিয়ারের প্রথম শতক। ১৬৫ বলে কাঁটায় কাঁটায় ১০০ রান পূর্ণ করেন এই বাঁহাতি ক্রিকেটার। তার অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে দিন শেষে উইকেট হারায়নি ওয়েস্ট ইন্ডিজ। আর সতীর্থ নাইটওয়াচ ম্যান কেমার রোচ অপরাজিত আছেন ৪ রানে। প্রথম ইনিংসে তারা গুটিয়ে যায় ৩৫৫ রানে।

ক্যারিবিয়দের প্রথম ইনিংসের জবাবে বাংলাদেশ অলআউট হয় ২৩১ রানে। এর মধ্যে সাকিব আল হাসান ৭৩, নাঈম ইসলাম ৪৫, নাসির হোসেন ৪২ ও ইমরুল কায়েস ২৯ রান করেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।