[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ আশ্বিন ১৪২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮
bangla news

টেম্পারিং কাণ্ডে প্রোটিয়া সিরিজে নেই হাথুরু-চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ১০:৪৫:১০ এএম
হাথুরুসিংহে ও চান্দিমাল

হাথুরুসিংহে ও চান্দিমাল

ঢাকা: শুনানি শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ শুরুর আগেই। প্রথম টেস্ট শুরুর প্রাক্কালে আইসিসি টুইট করে জানিয়েছে, কমিশনার রায় দিতে বিলম্ব করবেন না। তবে তার আগেই নিজেদের দোষ স্বীকার করে নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্দিমাল, কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজার গুরুসিনহা। ফলে দ. আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে থাকতে পারবেন না তিনজনই।

ঘটনার সূত্রপাত গেলো মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টে। এই তিনজনের বিপক্ষে আনা হয় ক্রিকেটের চেতনা ভঙ্গের অভিযোগ। তিনজন অবশ্য নিজেদের দায় মেনে নিয়েছেন। তবে শাস্তি যাতে কম হয়, সেটির আবেদন করে লঙ্কান বোর্ড।

ওই টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে এর মধ্যেই এক টেস্টের নিষেধাজ্ঞা কাটিয়েছেন চান্দিমাল। টেম্পারিংয়ের অভিযোগ তোলার পরই টেস্টের তৃতীয় দিন সকালে শ্রীলঙ্কা দল দুই ঘণ্টা দেরিতে মাঠে নামায় চান্দিমালদের বিরুদ্ধে ক্রিকেটের চেতনা ভঙ্গের অভিযোগ এনেছিল আইসিসি।
 
আইসিসির আচরণ বিধির এই ধারা ভঙ্গের ন্যূনতম শাস্তি চারটি সাসপেনশন পয়েন্ট, যেটি দুই টেস্টের নিষেধাজ্ঞার সমান। আপাতত চান্দিমালদের আশা, ন্যূনতম শাস্তিতেই যেন পার পাওয়া যায়। যদি চারটির বেশি সাসপেনশন পয়েন্ট শাস্তি হয়, তাহলে থাকতে পারবেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতেও। 

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এইচএল/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa