[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

রোনালদোর আবেগঘন বিদায়ী চিঠি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ৪:৫৫:৪৯ এএম
ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

সময়টা নেহায়েত কম নয়, ৯ বছর রিয়াল মাদ্রিদের হয়ে মাঠ কাঁপিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এই সময়ে রিয়ালকে এনে দিয়েছেন একের পর এক শিরোপা সঙ্গে নিজেও পৌঁছেছেন সাফল্যের চূড়ান্ত শিখরে।

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে এত বছরের সম্পর্ক চুকিয়ে রোনালদো এবার নিজের নতুন ঠিকানা গড়েছেন ইতালির ক্লাব জুভেন্টাসে। তবে মনের কোণে রিয়াল মাদ্রিদ ও তার সমর্থকদের জন্য ভালোবাসা কমেনি একবিন্দুও।

বিদায়মুহূর্তে তাই প্রিয় ক্লাব ও তার সমর্থকদের উদ্দেশে আবেগঘন এক চিঠি লিখেছেন সিআর-সেভেন ।

রোনালদোর চিঠি

ক্লাব রিয়াল মাদ্রিদ ও মাদ্রিদ শহরে কাটানো বছরগুলো আমার জীবনের সবচেয়ে আনন্দময় সময়।

এই ক্লাব, সমর্থক ও শহরের প্রতি আমি চিরকৃতজ্ঞ। সবার কাছে যে ভালোবাসা ও আন্তরিকতা পেয়েছি, প্রতিদানে ধন্যবাদ জানানো ছাড়া আমার দেওয়ার কিছুই নেই।

আমি বিশ্বাস, নতুন জীবনের নতুন অধ্যয়ে প্রবেশ করার সময় এসেছে; আর তাই ক্লাবের কাছে চলে যাওয়ার অনুমতি চেয়েছে। আমি সবার মনের অবস্থা বুঝতে পারছি, বিশেষত আমার ভক্তদের। সবার উদ্দেশ্যে হাতজোর অনুরোধ, দয়া করে আমাকে বোঝার চেষ্টা করুন। দারুণ নয়টা বছর দিয়েছেন তারা আমাকে। প্রতিটি বছর অনন্য। বেশ উত্তেজনায় ভরা একটা সময় এখানে কাটিয়েছি। কিন্তু কখনো কখনো রিয়াল মাদ্রিদে কাজ করা বেশ কঠিন ছিল। কারণ তাদের চাহিদা ছিল আরো অনেক বেশি। অবশ্য আমি সেটা ভালো করেই জানতাম বলে এখানে নিজের মতো করে সময় কাটাতে পেরেছি।

এখানে মাঠে কিংবা ড্রেসিংরুমে দারুণ কিছু সতীর্থ ছিল আমার। আন্তরিকতায় পূর্ণ একটা দল। আমরা একসঙ্গে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি, পাঁচ বছরে চারটি। এখানেই আমার নামের পাশে ৪ ব্যালন ডি’অর আর ৩টি গোল্ডেন বুট যোগ হয়েছে। সবকিছুই অসাধারণ এই ক্লাবে এসে হয়েছে।

রিয়াল মাদ্রিদ আমার হৃদয় জয় করেছে, আমার পরিবারেরও। আর যে কারণেই আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই ক্লাবকে, প্রেসিডেন্টকে, পরিচালক, সতীর্থ, সকল কোচ, চিকিৎসক, ফিজিশিয়ান আর ক্লাবে কাজ করা অসাধারণ সব কর্মীদের। যারা অক্লান্ত পরিশ্রমে সব অসম্ভবকে সম্ভব করেছেন।

আবারও সবাইকে ধন্যবাদ। নয় বছর আগে এই স্টেডিয়ামে যা বলে পা বাড়িয়েছিলাম তাই বলে শেষ করছি- হালা মাদ্রিদ!

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এমকেএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিশ্চিয়ানো রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa