ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বার্সার গোলউৎসব, জয় রিয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১১
বার্সার গোলউৎসব, জয় রিয়ালের

মাদ্রিদ: স্প্যানিশ লিগে লিওনেল মেসির হ্যাটট্রিকের সুবাদে গোলউৎসব করেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। পেপ গার্দিওলার শিষ্যরা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে মার্য়োকাকে।

জয় পেয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও। তারা ১-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে।

ন্যু কাম্পে ১৩ মিনিটে বার্সাকে এগিয়ে নেন লিওনেল মেসি। পেনাল্টি থেকে জালে বড় জড়ান আর্জেন্টাইন তারকা। ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দুইবার ফিফা ব্যাডল ডি’অর পুরস্কার জেতা মেসি। সাত মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড।

প্রথমার্ধে তিন গোল করার পর দ্বিতীয়ার্ধে জালের ঠিকানা খুঁজে পাননি। বিরতির পর একটি করে গোল করেন কুয়েনকা ও দানি আলভেস। মার্য়োকার বিপক্ষে হ্যাটট্রিক করার মধ্যদিয়ে মৌসুমে ১৩ করে সবার আগে আছেন মেসি। ১০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো।

ব্যক্তিগত প্রতিদ্বন্দ্বিতায় মেসির চেয়ে পিছিয়ে রয়েছেন রোনালদো। কিন্তু লিগ তালিকায় মেসির ক্লাব বার্সার চেয়ে একধাপ এগিয়ে রিয়াল। ১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে এক পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে হোসে মরিনহোর দল।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় পেলেও গোলউৎসব করতে পারেনি মাদ্রিদ। তারা ১-০ গোলে হারায় সোসিয়েদাদকে। জয়সূচক গোল করেন গঞ্জালো হিগুয়েন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।