[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ডে আশরাফুলকে ছুঁলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৪ ১০:৩৫:৫১ এএম
মুশফিক-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মুশফিক-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা প্রথম টেস্টে বাংলাদেশ একাদশে মুশফিকুর রহিমের নাম আসার পরই দারুণ একটি রেকর্ডে পা দিলেন তিনি। টাইগারদের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ ৬১টি ম্যাচ খেলার অভিজ্ঞতা হলো এই তারকার। তিনি অবশ্য মোহাম্মদ আশরাফুলের রেকর্ড ছুঁলেন।

আশরাফুলই এতোদিন ৬১ টেস্ট খেলে বাংলাদেশের হয়ে একচ্ছত্র রেকর্ডের মালিক ছিলেন। তবে এই ক্যারিবীয় সিরেজেই দ্বিতীয় টেস্ট খেলে অ্যাশকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে মুশির।

এক যুগেরও বেশি সময় ধরে টেস্ট খেলা মুশফিকের অবশ্য হতাশা রয়েছে। কেননা তার সময়ে অভিষেক হওয়া অন্য দেশের অনেক ক্রিকেটারের এখন ১শ’টিরও বেশি ম্যাচ খেলেছেন।

গত ৬০টি টেস্টে মুশফিক ব্যাট করেছেন ১১২টি ইনিংসে। যেখানে ৩৪.৯৬ গড়ে তিনি ৫টি সেঞ্চুরি ও ১৯টি হাফসেঞ্চুরিসহ ৩ হাজার ৬৩৬ রান করেছেন। 

তিনি তার পূর্বসূরি আশরাফুলের থেকে পরিসংখ্যানে বেশ এগিয়েই আছেন। যেখানে আশরাফুল ১১৯ ইনিংসে ২৪ গড়ে ৬টি সেঞ্চুরি ও ৮টি হাফসেঞ্চুরিতে করেছিলেন ২ হাজার ৭৩৭ রান।

মুশফিকের থেকে শুধুমাত্র একটি সেঞ্চুরিতে এগিয়ে আছেন আশরাফুল। তবে এই সিরিজে দারুণ কিছু করে অ্যাশকে পুরোপুরি পেছনে ফেলার সুযোগ রয়েছে তার সামনে।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ০৪ জুলাই, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa