ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

৯ উইকেটে জয়ী পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১১
৯ উইকেটে জয়ী পাকিস্তান

দুবাই: শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে জিতেছে পাকিস্তান। তারা নয় উইকেটে হারিয়েছে ৯৬’র বিশ্বকাপ জয়ীদের।

এ জয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেছে মিসবাহ উল হকের দল।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২৩৯, দ্বিতীয় ইনিংস: ২৫৭
পাকিস্তান প্রথম ইনিংস: ৪০৩, দ্বিতীয় ইনিংস: ৯৪/১
ফল: পাকিস্তান ৯ উইকেটে জয়ী

পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য ৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এক উইকেট হারিয়ে গন্তব্যে পৌঁছায় পাকিস্তান। রঙ্গনা হেরাথের বলে সরাসরি বোল্ড হন উদ্বোধনী ব্যাটসম্যান তৌফিক উমর (১)। দলের রান তখন ১৭।

অবশ শুরুর ধাক্কা সামলে দ্রুতই ম্যাচে ফিরে পাকিস্তান। মূলত মোহাম্মদ হাফিজের হার না মানা ৫৯ ও আজহার আলীর অপরাজিত ২৯ রানের কল্যাণে জয়ের বন্দরে পৌঁছায় তারা। প্রথম ইনিংসে আজহার আলীর শতকের সুবাদে ৪০৩ রানে অলআউট হয় মিসবাহরা।

সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কার লড়াকু মনোভাবের কাছে পরাজিত হয় পাকিস্তান। তাই প্রথম টেস্টে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় তাদের। কিন্তু দ্বিতীয় টেস্টে দারুণ ভাবে খেলায় পাকিস্তান। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা গুটিয়ে যায় ২৩৯ রানে। দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেনি লঙ্কানরা। অলআউট হয় ২৫৭ রানে।

সাঈদ আজমলের মারাত্মক বোলিংয়ের সামনে দ্বিতীয় ইনিংসে দাঁড়াতেই পারেনি শ্রীলঙ্কা। ৬৮ রান খরচায় এই পেসার একাই শিকার করেন পাঁচ উইকেট। প্রথম ইনিংসে তিনি নিয়েছিলেন তিনটি উইকেট।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।