[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

প্রায় চার মাস পর বোলিংয়ে মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৬ ১০:২৪:২৭ এএম
চার মাস পর বোলিংয়ে মাশরাফি

চার মাস পর বোলিংয়ে মাশরাফি

ঢাকা: বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা সবশেষ বল হাতে মাঠে নেমেছিলেন প্রায় চার মাস আগে শেষ হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল)। আর আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ তার বোলিং দেখা গেছে বছরের শুরুতে ঘরের মাটিতে ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে।

এরপর মার্চে শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি ফরম্যাটের তিন জাতির নিদাহাস ট্রফি ও গেল মাসে দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তার সতীর্থরা খেললেও টি-টোয়েন্টিকে বিদায় জানানোয় নিজের খেলা হয়ে ওঠেনি। ফলে মোটামুটি লম্বা একটি সময়ই তাকে থাকতে হয়েছে জাতীয় দলের বাইরে।

অবশ্য বসে সময় কাটাননি তিনি। কখনও মিরপুর শের ই বাংলায় ফুটবল খেলে বা বিসিবি’র জিমনেশিয়ামে ফিটনেস নিয়ে কাজ করেছেন। আবার কখনও বা একাডেমির মাঠে করেছেন বোলিং অনুশীলন। সেখানে অবশ্য পূর্ণ রান আপে তাকে বল ছুড়তে দেখা যায়নি।

কিন্তু চার মাস পরে মঙ্গলবার (২৬ জুন) মিরপুরে একাডেমির মাঠে বোলিং অনুশীলনে নেমে পূর্ন রানআপেই বল করেছেন নড়াইল এক্সপ্রেস। ওভারের সংখ্যা খুব বেশি ছিল না। মাত্র ৪টি। কী অবিশ্বাস্য! একটিবারের জন্যও মনে হয়নি তিনি চার মাস পরে বোলিংয়ে নেমেছেন। সিমে বল ফেলে নিখুঁত লাইন, লেংথের সমাহারে তাতে সুইং ভেলকিরও কমতি ছিলো না। চার ওভার বোলিং ৫ বারই স্ট্যাম্পে বল চুমু খাইয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডেকে সামনে রেখে মঙ্গলবারই ছিলো মাশরাফির ঐচ্ছিক অনুশীলনের প্রথম দিন। এভাবে চলবে আগামী ১২ জুলাই পর্যন্ত। সিরিজে অংশ নিতে পরদিন অর্থাৎ ১৩ জুলাই রাত ১টা ৪০ মিনিটে দেশ ছাড়বেন বাংলাদেশ ক্রিকেটের দিন বদলের এই দলপিত।

প্রসঙ্গত, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে এই মুহূর্তে অ্যান্টিগায় অবস্থান অবস্থান করছে টিম বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ সফরে আগামী ২৭-২৮ জুন দু্‌ই দিনের প্রস্তুতি ম্যাচ শেষে ৪-১২ জুলাই অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ।

দ্বিতীয় টেস্ট গড়াবে ১২ থেকে ১৬ জুলাই জ্যামাইকার স্যাবাইনা পার্কে।

টেস্ট শেষে ২২ জুলাই গায়নায় অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২৫ জুলাই দ্বিতীয় আর ২৮ জুলাই সেইন্ট কিটসে অনুষ্ঠিত হবে তৃতীয় ওয়ানডে।

এরপর ৩১ জুলাই ওয়ার্নার পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে একে অপরের মোকাবেলা করবে স্বাগতিক ও সফরকারী দল।

দ্বিতীয়টি ৪ আগস্ট ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্কে। ৫ আগস্ট একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ২৬ জুন, ২০১৮
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa