ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

সেমিফাইনালে ফেদেরার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১১
সেমিফাইনালে ফেদেরার

প্যারিস: ক্যারিয়ারে ৮০০তম জয় পেলেন সাবেক র‌্যাঙ্কিসেরা সুইজারল্যান্ডের রজার ফেদেরার। শুক্রবার আর্জেন্টিনার হুয়ান মোনাকোকে হারিয়ে ৮০০তম ম্যাচ জয়ের পাশাপাশি প্যারিস মাস্টার্সের  সেমিফাইনালে জায়গা করে নেন সর্বাধিক গ্র্যান্ডসø্যাম জয়ী টেনিস তারকা।



প্রথম সেটে সহজ জয় পেলেও ফেদেরারকে দ্বিতীয় সেটে দারুণ প্রতিদ্বন্দ্বিতা করতে হয় মোনাকোর বিপক্ষে। তবে সেমিফাইনাল নিশ্চিত করতে তৃতীয় সেটের প্রয়োজন হয়নি সুইজারল্যান্ড তারকার। প্রতিপক্ষকে ৬-৩, ৭-৫ গেমে উড়িয়ে দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন। যেখানে তিনি মুখোমুখি হবেন চেক রিপাবলিকের টমাস বার্দিচের। যিনি সেমিফাইনালে ৪-৫, ৭-৬ (৫), ৬-৪ গেমে বৃটেনের অ্যান্ডি মারেকে পরাজিত করেন।

“আমি জানতাম আজ বিশেষ কিছু ঘটতে যাচ্ছে, যা আমি সারাজীবন মনে রাখতে পারি। এটা অন্যান্য জয়ের মতোই একটি ব্যাপার কিন্তু একটা বিশেষ জয়। কারণ ৮০০ অবশ্যই একটি বড় সংখ্যা। ” ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় জানান প্রতিযোগিতার তৃতীয় শীর্ষ বাছাই ও ৮০০তম ক্লাবের নতুন সদস্য ফেদেরার। তাকে নিয়ে এই ক্লাবের সদস্য সংখ্যা দাঁড়াল সাত-এ।   ক্লাবের অপর সদস্যরা হলেন জিমি কনরস, ইভান লেন্ডল, গিলের্মো ভিলাস, জন ম্যাকেনরো, আন্দ্রে আগাসী ও স্টিফেন এডবার্গ।

এদিকে র‌্যাঙ্কিসেরা নোভাক জকোভিচ শুক্রবার চোটের কারণে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোয় বিনা লড়াইয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন ফ্রান্সের জো উইলফ্রেড সোঙ্গা। যিনি সেমিফাইনালে মুখোমুখি হবেন যুক্তরাষ্ট্রের জন ইসনারের। সেমিফাইনালের পথে ইসনার ৬-৩, ৩-৬ গেমে পরাজিত করেন স্পেনের ডেভিড ফেরারকে।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, ১২ নভেম্বর, ২০১১




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।