[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

বেতন বাড়লো আফিফ-রাজ্জাকদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১২ ১২:০৩:১৫ পিএম
আফিফ হোসেন- ছবি: সংগৃহীত

আফিফ হোসেন- ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা অভিজ্ঞ রাজ্জাক-তুষার ইমরানের সঙ্গে বিশেষ শ্রেণিতে যুক্ত হলো তরুণ আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদের নাম। বিশেষ ক্যাটাগরিতে থাকাদের বেতন প্রায় ৩০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৭৫ হাজার টাকা করা হয়েছে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তির বাইরে আরও ৭৭ জন খেলোয়াড় আছেন। যাদের আলাদা শ্রেণিতে রাখা হয়। সেভাবেই জাতীয় দলের সাবেক ক্রিকেটার, প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের সবচেয়ে বেশি উইকেট শিকারি স্পিনার আব্দুর রাজ্জাক ও ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক তুষার ইমরানের বেতন বৃদ্ধি পেয়েছে। এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের পাশাপাশি বেতন বৃদ্ধির তালিকায় যুক্ত হয়েছেন জাতীয় দলের নতুন মুখ আবু জায়েদ চৌধুরী রাহী, জাতীয় দলের নিয়মিত সদস্য মোসাদ্দেক হোসেনের মতো তারকারা। তাদের প্রত্যেকের বেতন ধরা হয়েছে ৭৫ হাজার টাকা।
 
তবে এ তালিকায় সবচেয়ে আলোচিত তরুণ ক্রিকেটার আফিফ হোসেন। মাত্রই কৈশোর পেরোনো ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চমক দেখানো আফিফ প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি হাকিয়ে সবার নজর কাড়েন। শুধু ব্যাট হাতেই নয়, বরং বল হাতেও তার পারফরম্যান্স নজরকাড়া।
 
২০১৬ সালের বিপিএলে রাজশাহী কিংসের হয়ে খেলা আফিফ জাতীয় দলের হয়েও অভিষিক্ত হয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচে যদিও কোনো রান করতে পারেননি তিনি। ভবিষ্যতের কথা ভেবেই আফিফের মতো তরুণ ক্রিকেটারকে চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানিয়েছে বিসিবি।
 
কেন্দ্রীয় চুক্তির বাইরে বিশেষ শ্রেণীর নাম ‘রুকি’ শ্রেণি। গত এপ্রিলে ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে থাকাদের তালিকা প্রকাশ করলেও বাদ ছিল ‘রুকি’ শ্রেণি। এবার এই শ্রেণিতে অন্তর্ভুক্ত হয়েছেন লিটন দাস, আবু হায়দার ও নাজমুল হোসেন। গতবার এই শ্রেণির নাম ছিল 'ডি' শ্রেণি। এই শ্রেণির বেতন ধরা হয়েছিলো এক লাখ টাকা।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এমএইচএম/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache