ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

সৌদির বিপক্ষে আক্রমণাত্মক খেলবে স্বাগতিকরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১১
সৌদির বিপক্ষে আক্রমণাত্মক খেলবে স্বাগতিকরা

ঢাকা: মালদ্বীপের বিপক্ষে অসাধারণ জয় দিয়ে শুরু করে বাংলাদেশ। পরের ম্যাচে হোঁচট খায় ইরাকের কাছে।

সৌদি আরবের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে শনিবার খেলতে নামবে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় ময়দানী লড়াইয়ে নামবে বাংলাদেশ ও সৌদি আরব। খেলা সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

ইরাকের কাছে ৬-০ গোলের পরাজয়ের পর নতুন করে শুরু করতে চায় স্বাগতিকরা। দু:স্বপ্নের ম্যাচ ভুলতে সৌদি আরবকে ঘিরে প্রস্তুতি নিচ্ছেন কোচ নিকোলা ইলিয়েভস্কি। বলেন,“প্রতিযোগিতার ফেভারিট টিম সৌদি। প্রতিটি ম্যাচই আমাদের জন্য নতুন। সৌদির বিপক্ষ ম্যাচে মূল লক্ষ্য গোল করা। ইরাকের বিপক্ষে অনেক ভুল করেছি। ভুলগুলো সংশোধন করতে হবে সৌদির বিপক্ষে। বড় ব্যবধানে হারলেও অ্যাটাকিং খেলবো। ”

শিষ্যরা টানা ম্যাচ খেলায় প্রতিপক্ষ সুবিধাজনক অবস্থানে থাকছে বলেও জানান ইলিয়েভস্কি, বাংলাদেশ ২৫ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে খেলে একদিন বিরতি দিয়েই ইরাকের মুখোমুখি হয়। যেটা ইরাকের প্রথম ম্যাচ ছিলো। অন্যদিকে ওই তারিখে ওমানের বিপক্ষে খেলে স্বাগতিকদের চেয়ে একদিন বেশি বিশ্রাম পাচ্ছে সৌদি আরব। টুর্নামেন্ট ফিক্সচারে প্রতিপক্ষকে সুবিধা পেয়ে যাচ্ছে।

এদিকে ইরাকের বিপক্ষে বড় ব্যবধানে হারায় হতাশ বাংলাদেশ অধিনায়ক আব্দুল মালেক বলেন,“তাদের বিপক্ষে হার স্বাভাবিক। কিন্তু গোলটা বেশি হয়েছে। তিন-চার গোল হলেও মানা যেতো। এর পরেই দৃঢ় প্রত্যয়ে বলেন,“আমরা নতুন করে শুরু করতে চাই। লক্ষ্য জয়, কিন্তু ড্র হলেও খারাপ না। ”

সৌদি কোচ খালিদ আল কুরনি ইরাক ম্যাচকে স্বাগতিকদের জন্য পজিটিভ হিসেবেই দেখছেন,“আগের ভুল থেকে ওরা শিক্ষা নেবে। আর ইরাকের বিপক্ষে হারায় চূড়ান্ত পর্বে যেতে আমাদের হারাতে মাঠে নামবে। যেজন্য আমাদেরও স্বাগতিকদের বিপক্ষে সতর্ক হয়েই খেলতে হবে। ”

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad