[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

ইতিহাসের দ্বারপ্রান্তে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১০ ৪:৫৭:৪৩ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফাইনালে জিতলেই বাংলাদেশ নারী দলের ইতিহাস তৈরি হবে। দ্বি-পাক্ষিক সিরিজের বাইরে প্রথম কোনো ট্রফি জয়ের সুযোগ রয়েছে এশিয়া কাপের এই ফাইনালে। যেখানে ইতোমধ্যে প্রথমে ব্যাট করা শক্তিশালী ভারতকে ১১২ রানে আটকে দিয়ে দারুণ ব্যাট করছে টাইগ্রেসরা।

শেষ খবর পাওয়া ১৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮২ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য ৩০ বলে ৩১ রান দরকার।

এর আগে কুয়ালালামপুরের কিনরারা একাডেমিতে এশিয়া কাপের ফাইনালে টসে জিতে ভারতীয় মেয়েদের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন।

তবে বাংলাদেশি নারীদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। টি-টোয়েন্টির ফরম্যাটের এ ম্যাচে ইনিংসের শেষ বলে সর্বোচ্চ ৫৬ রান করা ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কৌরকে আউট করেন খাদিজাতু কুবরা। ৪২ বলে ৭টি চারে নিজের ইনিংস সাজান কৌর। পরে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১২ রান করতে পারে ভারত।

১১ রান করা ভারতের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসমস্যান মিতালি রাজকে এর আগে বিদায় করেন খাদিজাতুল কুবরা। জাহানারা আল ফেরান দিপ্তি শর্মাকে। স্মৃতি মানধানা রান আউট হন। তবে অর্জুন পাতিল অবসট্রাকিং দ্য ফিল্ড হয়ে আউট হন।

বাংলাদেশি বোলারদের মধ্যে দুটি করে উইকেট লাভ করেন খাদিজা ও রুমানা আহমেদ। এছাড়া সালমা ও জাহানারা একটি করে উইকেট দখল করেন।

এর আগে এই টুর্নামেন্টেই গ্রুপ পর্বের ম্যাচে ভারতকে সহজেই হারিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ১০ জুন, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache