ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

হালেপের হাতে প্রথম গ্র্যান্ড স্ল্যাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুন ১০, ২০১৮
হালেপের হাতে প্রথম গ্র্যান্ড স্ল্যাম হালেপের হাতে প্রথম গ্র্যান্ড স্ল্যাম। ছবি: সংগৃহীত

চলতি মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে সিমোনা হালেপের সামনে বাঁধা হয়ে দাঁড়িয়েছিলেন ক্যারোলিন ওজনিয়াকি। এছাড়া আরও দুবার ফাইনাল হারার দুঃস্বপ্নের মুখোমুখি হয়েছেন রোমানিয়ার এই টেনিস তারকা। তবে শনিবার শিরোপা উঁচিয়ে ধরে সেই স্বপ্ন পূরণ হলো বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের এক নম্বর খেলোয়াড় সিমোনা হালেপের।

ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে ৩-৬, ৬-৪ এবং ৬-১ গেমে যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্সকে পরাজিত করেন হালেপ। এটিই তার ক্যারিয়ারের প্রথম মেজর কোনো টুর্নামেনন্টের শিরোপা।

শেষে নিজের অনুভূতি প্রকাশ করে রোমাঞ্চিত হালেপ বলেন, ‘যখন টেনিস খেলা শুরু করি ঠিক তখন থেকেই এই মুহূর্তের স্বপ্ন দেখি। এর জন্য সবকিছুই করেছি আমি। এটা সত্যিই বিস্ময়কর। ’

এই শিরোপা জিতে ইতিহাসেও জায়গা করে নেন হালেপ। রোমানিয়ার দ্বিতীয় প্রমীলা খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যামের শিরোপা উঁচিয়ে ধরেছেন তিনি। তার আগে ১৯৭৮ সালে রোলা গ্যাঁরোয় চ্যাম্পিয়ন হয়েছিলেন ভার্জিনিয়া রুজিসি। ওপেন যুগে ২৭তম নারী খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডটাও হালেপের দখলে। ফ্রেঞ্চ ওপেনে হালেপের জয়ের সংখ্যাটা এখন ২৪ ম্যাচ। বিনিময়ে হেরেছেন ৯ ম্যাচে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ১০, ২০১৮

এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।