ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেন্ডিসের ব্যাটে শ্রীলঙ্কার লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, জুন ১০, ২০১৮
মেন্ডিসের ব্যাটে শ্রীলঙ্কার লড়াই ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ নিজেদের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২২৩ রানে ইনিংস ঘোষণা করলে, শ্রীলঙ্কার সামনে টার্গেট দাঁড়ায় ৪৫৩ রানের পাহাড়সম স্কোর। তবে ত্রিনিদাদে সিরিজের প্রথম টেস্টে কুশাল মেন্ডিসের ব্যাটে ভালো কিছুর সম্ভাবনা দেখছে লঙ্কানরা। চতুর্থ দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে সফরকারীরা।

এ ম্যাচে জিততে হলে শ্রীলঙ্কাকে শেষ দিনে করতে হবে আরও ২৭৭ রান। হাতে রয়েছে ৭ উইকেট।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার মেন্ডিস ছাড়া অবশ্য অন্য কেউ উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি। কিন্তু দলকে একাই টেনে নেন ডানহাতি এ ব্যাটসম্যান। দিন শেষে ১৮৬ বল মোকাবেলা করে ৯টি চার ও ২টি ছক্কায় ৯৪ করে অপরাজিত আছেন তিনি।

৩১ রান করে বিদায় নেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১৫ রান করা অধিনায়ক দিনেশ চান্দিমাল রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। মেন্ডিসের সঙ্গে শূন্য রাতে থাকা লাহিরু গামাগে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ক্যারিবীয় বোলারদের মধ্যে একটি করে উইকেট পান শেনন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার ও দেবেন্দ্র বিশু।

এর আগে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ কাইরন পাওয়েলের ৮৮ রানে ভর করে দ্বিতীয় ইনিংসে ২২৩ রান করে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান করেন অধিনায়ক হোল্ডার।

লঙ্কান বোলারদের মধ্যে লাহিরু কুমারা পান ৩ উইকেট। ২টি উইকেট তুলে নেন রঙ্গনা হেরাথ।

ক্যারিবীয়রা নিজেদের প্রথম ইনিংসে ৪১৪ রানে ইনিংস ঘোষণা করেছিল। জবাবে শ্রীলঙ্কা মাত্র ১৮৫ রানে প্রথম ইনিংসে গুটিয়ে যায়।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ১০ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।