[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

আবারো উচ্ছৃঙ্খল সাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৯ ৩:৪৮:১৫ পিএম
সাব্বির রহমান

সাব্বির রহমান

সমালোচনা যেন সাব্বির রহমান রুমনের পিছু ছাড়ছেই না। মাঠে ও মাঠের বাইরে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডে ইতিমধ্যেই নিজেকে বাংলাদেশ ক্রিকেটের ‘ব্যাডবয়’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন এই ড্যাশিং ব্যাটসম্যান।

সাব্বির সবশেষ কাণ্ড ঘটিয়েছিলেন গেল বছরের ডিসেম্বরে রাজশাহীতে। জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) চলাকালে মাঠের বাইরে এক দর্শককে লাঞ্ছিত করেন তিনি। ফলে ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞাসহ সাব্বিরকে নগদ ২০ লাখ টাকা জরিমানা করে ক্রিকেট বোর্ড।

শৃঙ্খলাভঙ্গের কারণে এই ক্রিকেটারকে বিসিবির দেওয়া নিষেধাজ্ঞার সেই মেয়াদ এখনো শেষ হয়নি। শাস্তির সেই মেয়াদ শেষ হতে না হতেই বাঁধিয়ে বসলেন আরেক কাণ্ড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত এক সূত্র থেকে জানা গেছে, আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টিটোয়েন্টি ম্যাচ চলাকালে ড্রেসিং রুমে মেহেদী হাসান মিরাজের সঙ্গে কথা কাটাকাটি হয় সাব্বিরের। এক পর্যায়ে মিরাজের গায়ে হাতও তুলেছেন ২৬ বছর বয়সী এই অলরাউন্ডার! এ কারণেই তাকে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় টিটোয়েন্টি ম্যাচের একাদশ থেকে বাদ দেওয়া হয়।

সাব্বির এমন কাণ্ড ঘটালেও টিম ম্যানেজার বিসিবিকে দেওয়া সিরিজের প্রতিবেদনে সেটা উল্লেখ করেননি। 

বিষয়টিকে স্রেফ ভুল বোঝাবুঝি উল্লেখ করে সূত্রটি জানায়, তেমন বড় কোনো ঘটনা না। দুজনের মধ্যে ভুল বোঝাবুঝি থেকেই এটা হয়েছে। তাই ম্যানেজার বিষয়টি প্রতিবেদনে উল্লেখ করেননি।

২০১৬ সালের বিপিএলে প্রথম বিতর্কিত কর্মকাণ্ডের জন্য সাব্বির রহমান সংবাদের শিরোনাম হয়েছিলেন। চট্টগ্রামের টিম হোটেলে নিজ কক্ষে নারী অতিথি নিয়ে যাওয়ায় চুক্তির ৩০ ভাগ (১২ লাখ) টাকা জরিমানা গুণেছিলেন তখন।

জরিমানার খড়গ থেকে বাদ যাননি বিপিএলের গেল আসরেও। নিজ দল সিলেট সিক্সার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ম্যাচে ফিল্ড আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণ করায় তিনটি ডিমেরিট পয়েন্টসহ গুণেছিলেন ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা।

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে সদ্যসমাপ্ত সিরিজের প্রথম ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন সাব্বির রহমান। পরের ম্যাচে ভালো শুরু পেলেও ১৩ রান করে ফিরেছিলেন সাজঘরে।

বাংলাদেশ সময়: ০১৪৩ ঘণ্টা, জুন ১০, ২০১৮
এইচএল/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache