ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

টেনিস

ফরাসি ওপেন জয়ের দ্বারপ্রান্তে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জুন ৯, ২০১৮
ফরাসি ওপেন জয়ের দ্বারপ্রান্তে নাদাল রাফায়েল নাদাল- ছবি: সংগৃহিত

ঢাকা: বছরখানেক আগেও তার ক্যারিয়ার নিয়ে দেখা দিয়েছিলো সংশয়। অথচ চলতি বছর কি দুর্দান্তভাবেই না ফিরে এলেন টেনিসের শীর্ষ বাছাই রাফায়েল নাদাল।

রোম ওপেন থেকে বয়ে আনা সাফল্য ফরাসি ওপেনেও অনূদিত করেছেন এই স্প্যানিশ গ্রেট। আর্জেন্টাইন টেনিস তারকা হুয়ান দেল পেত্রোকে হারিয়ে ক্যারিয়ারের ১৭তম শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন নাদাল।


 
রোলা গাঁরোর ‘রাজা’ বলা হয় নাদালকে। এখানে ১০ বার ফাইনাল খেলে প্রতিবারই শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন তিনি। এবার ১১তম শিরোপা জয়ের পথেই হাঁটছেন টেনিসের এই জীবন্ত কিংবদন্তি। নাদালের শিরোপা জয়ের পথে সবচেয়ে বড় বাঁধা ভাবা হচ্ছিলো এই দেল পেত্রোকে। কিন্তু আড়াই ঘণ্টার লড়াইয়ে আর্জেন্টাইন তারকাকে পাত্তাই দেননি নাদাল।  ফাইনালে ওঠার পথে দেল পেত্রোকে ৬-৪, ৬-১ ও ৬-২ গেমে হারিয়েছেন।
 
রোববার (১০ জুন) নিজের ১৭তম গ্র্যান্ডস্লাম শিরোপা জয়ের লক্ষ্যে অস্ট্রিয়ার শীর্ষ বাছাই ডমিনিক থিয়েমের মুখোমুখি হবেন নাদাল। ক্যারিয়ারে এটি তার ২৪তম গ্র্যান্ড স্লাম ফাইনাল।
 
বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুন ০৯, ২০১৮
এমএইচএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।