[x]
[x]
ঢাকা, সোমবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৫ অক্টোবর ২০১৮
bangla news

ভক্তদের ভিড়ে ক্ষতিগ্রস্ত কোহলির কান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৯ ২:৩৮:২৩ এএম
বিরাট কোহলির মোমের মূর্তি। ছবি: সংগৃহীত

বিরাট কোহলির মোমের মূর্তি। ছবি: সংগৃহীত

বিরাট কোহলি মানেই ভক্তদের উপচে পড়া উচ্ছ্বাস। আর ভক্তদের এমন বাঁধনহারা ভালোবাসাতেই ক্ষতিগ্রস্ত হলো কোহলির কানের একাংশ। তবে ভয়ের কিছু নেই! মানুষ কোহলি নয়, ৫ জুন দিল্লীর মাদাম তুসোর মোমের জাদুঘরে স্থাপিত কোহলির মূর্তির কানের একাংশ ক্ষতিগ্রস্থ হয়েছে ভক্তদের ভিড়ে।

দেখতে যেন হুবহু ভারতীয় অধিনায়ক কোহলি। তার মতো করেই ব্যাট হাতে দাঁড়িয়ে আছেন।পরনে ভারতীয় ক্রিকেট দলের জার্সি। এই বুঝি সপাটে চালাবেন ব্যাট। এমনই এক মূর্তি বসানো হয়েছিল জাদুঘরে।

তবে দিন গড়াতে না গড়াতেই মূর্তিটি হয়েছে ক্ষতিগ্রস্ত। ভেঙে গেছে এর একটি কান।

জাদুঘর কর্তৃপক্ষ মনে করছেন, কেউ যেন খুব আক্রোশে মূর্তির ডান কানটি ভেঙে ফেলেছে! তবে এমনভাবে কোহলির কান ভাঙার কারণ হিসেবে এই রেকর্ড বয়ের আকাশচুম্বী জনপ্রিয়তাকেই দায়ী করছেন তারা।

মূর্তি উন্মোচনের পরই যেনো হুমরি খেয়ে পড়েন দর্শনার্থীরা। সবার প্রধান আকর্ষণ কোহলির মোমের মূর্তি। ভক্তরা নানানভাবে সেই মূর্তির সঙ্গে ছবি ও সেলফি তুলতে থাকে। এসবের ফাঁকেই কেউ ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃতভাবে মূর্তির কান ভেঙে দেন।

শুধু কানই নয়, ডান পাশের মুখেও সামান্য ক্ষতি হয়েছে। জাদুঘরের কর্মকর্তাদের তৎপরতায় একদিনের মধ্যেই আবার ঠিক করে ফেলা হয় তা।

এ নিয়ে মাদাম তুসো জাদুঘরের এক কর্মকর্তা বলেন, কোহলির মূর্তিটির কান ভেঙে গিয়েছিল।তবে এখন মেরামত করা হয়েছে।দর্শকদের আবেদন করা হচ্ছে, তারা যেন পুনরায় সেলফি তোলেন জাতীয় দলের অধিনায়কের মূর্তির সঙ্গে। তবে সবাইকে সাবধানতা বজায় রাখার অনুরোধ করা হচ্ছে।

কোহলির আগে এই জাদুঘরে ক্রিকেট কিংবদন্তি শচিন টেন্ডুলকার ও কপিল দেবের মূর্তিও রাখা হয়েছে। নিখুঁতভাবে মূর্তি তৈরির জন্য গত মার্চেই লন্ডন থেকে মাদাম তুসোর কারিগররা ভারতে এসে কোহলির শরীরের সঠিক মাপজোক নিয়ে নেন। পাশাপাশি তারা প্রায় ২০০টি ছবিও তোলেন। এসবের ভিত্তিতেই তৈরি হয় এই নিখুঁত ‘কোহলি’।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুন ০৯, ২০১৮

এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa