ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

যেমন বাবা তেমন ছেলে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুন ৮, ২০১৮
যেমন বাবা তেমন ছেলে! ছেলের সঙ্গে ক্রিসচিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

এ জন্যই বুঝি বলে যেমন বৃক্ষ তার তেমন বীজ। বৃক্ষ যদি হন ক্রিশ্চিয়ানো রোনালদোর বড় ফুটবল তারকা তাহলে তার ছেলেও যে তেমনই গুণী হবেন সেটাই স্বাভাবিক! তার প্রমাণও দিয়েছেন রোনালদো জুনিয়র। যার বাবা পাঁচটি ব্যালন ডি’অরের মালিক তিনিও যে বাবার পথেই হাঁটবেন তার কিছুটা প্রমাণ দিলেন বৃহস্পতিবার রাতে।

এদিন বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আলজেরিয়া ও পর্তুগাল। ম্যাচের শেষে দেখা গেলো রোনালদো জুনিয়রের ‘ভেলকি’।

মাত্রই ৩-০ গোলে প্রতিপক্ষকে হারিয়েছে মাঠ ছাড়ছে রোনালদো বাহিনী। চলছে দুই পক্ষের করমর্দন। আর ওদিকে চলছে আরেক খেলা।

বল নিয়ে মাঠে নেমে পড়ে জুনিয়র রোনালদো। গোল বারের সামনে দাঁড়িয়ে গেল তার বয়সী এক গোলকিপারও। এরপরই শুরু হলো তার একের পর এক গোল দেওয়া। নজরকাড়া সব শটে বল পাঠাতে লাগলো জালে।

এক পর্যায়ে বাবা রোনালদোও আর স্থির থাকতে পারলেন না। চলে গেলেন ছেলের কাছে। পাশে দাঁড়িয়ে ছেলেকে নির্দেশনাও দিচ্ছিলেন। প্রথমবার বাবার বিখ্যাত বাইসাইকেল কিক না মারতে পারলেও দ্বিতীয়বার দেখালো জুনিয়রও কম যান না।

ছেলের এমন দক্ষতায় রিয়াল মাদ্রিদের এ ফরোয়ার্ড যেন আনন্দ ধরেই রাখতে পারছিলেন না। তার মুখে যেন সেই আনন্দ ছুঁয়ে যাচ্ছিলো।   

১৫ জুন রাশিয়া বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে 'বি' গ্রুপের আরেক শক্তি স্পেনের মুখোমুখি হওয়ার আগে দলের এমন জয় ও ছেলের পারফরম্যান্স রোনালদোকে বাড়তি অনুপ্রেরণা যোগাবে আরও ভালো কিছুর করতে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ০৯, ২০১৮

এমকেএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad