ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘রিক্ত হস্তে’ ফিরলো বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুন ৮, ২০১৮
‘রিক্ত হস্তে’ ফিরলো বাংলাদেশ দল দেশে ফিরেছে বাংলাদেশ দল। ছবি: শোয়েব মিথুন

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের একটিতেও  জয় পায়নি বাংলাদেশ।শেষ ম্যাচে জয়ের কাছাকাছি গিয়েও ফলাফল আগের দুই ম্যাচের মতো; হার। ফলে ‘রিক্ত হস্তেই’ ফিরতে হলো বাংলাদেশ দলকে।

লজ্জার এই সিরিজ শেষে শুক্রবার (০৮ জুন) বিকেল সাড়ে চারটার দিকে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

আফগানিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে  মে মাসের ২৯ তারিখ ভারতের দেরাদুনে যায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

 প্রত্যাশা সিরিজ জয়ের থাকলেও একেবারেই ‘রিক্ত হস্তে’ ফিরেছে দলটি।

বৃহস্পতিবার (০৭ জুন) শেষ টি-টোয়েন্টিতে ১ রানের জয়ে আফগানিস্তানের সাফল্যের তালিকায় যোগ হয়েছে বাংলাদেশের নাম। এর আগে টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে জিম্বাবুয়ে বাদে আর কোনো দলকে টি-টোয়েন্টি সিরিজে ধবল-ধোলাই করতে পারেনি আফগানরা।

সিরিজের প্রথম ম্যাচে ৪৫ রান ও দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটের জয় নিয়ে আগেই সিরিজ জিতে নেয় আফগানিস্তান।  তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ জয়ের কাছাকাছি গিয়েও শেষ পর্যন্ত হারে ১ রানে।

দেশে ফিরেছে বাংলাদেশ দল।  ছবি: শোয়েব মিথুনজানা গেছে, দেশে ফিরে বিশ্রামে থাকবেন বাংলাদেশের ক্রিকেটাররা।  সামনের মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ।  সেখানে খেলবে দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি।  ওই সফরের প্রস্তুতি শুরু হবে ঈদের পরপরই।

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর এক প্রকার প্রধান কোচ ছাড়াই খেলছে টাইগাররা। অবশেষে ৭ জুন বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান স্টিভ রোডসকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  আগামী ২০ জুন দলের দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

৪৮ দিনের সফরের জন্য ২০ জুন নতুন কোচকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ০৮, ২০১৮
এমকেএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।