[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
bangla news

ফ্যালকাওকে রেখে ২৩ জনের দল ঘোষণা কলম্বিয়ার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৫ ৫:৫২:১৪ এএম
কলম্বিয়া স্কোয়াড- ছবিঃ সংগৃহিত

কলম্বিয়া স্কোয়াড- ছবিঃ সংগৃহিত

ইনজুরির কারণে কখনও বিশ্বকাপ খেলতে না পারা কলম্বিয়ার তারকা ফুটবলার রাদামেল ফ্যালকাওয়ের স্বপ্ন এবার পূরণ হতে চলেছে। তাকে রেখেই ২৩ জনের স্কোয়াড ঘোষণা করেছেন কোচ হোসে পেকারম্যান। অনুমিতভাবেই দলে আছেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে বায়ার্ন মিউনিখে খেলতে যাওয়া হামেস রদ্রিগেজ।

কলম্বিয়ার ফুটবলের বড় বিজ্ঞাপন রাদামেল ফ্যালকাও। দেশটির হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও তার দখলে। ৭০ ম্যাচে ২৯ গোল করা ‘টাইগার’খ্যাত এই তারকা ফ্রেঞ্চ লিগের ক্লাব মোনাকোর হয়ে জিতেছেন লিগ শিরোপা। কিন্তু এখনও বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হয়নি এই তারকা ফুটবলারের। মারাত্মক হাঁটুর ইনজুরির কারণে ব্রাজিল বিশ্বকাপে খেলা হয়নি তার। এরপর ফুটবল ছেঁড়ে বেসবল খেলায় ফিরতে চেয়েছিলেন তিনি। তবে নিজেকে সামলে আবার ফিরেছেন ফুটবলে। এবার তাকে দলে রাখা হয়েছে। তাকে রাশিয়ায় মাঠ মাতাতে দেখার অপেক্ষায় তার অগনিত ভক্ত সমর্থক। 

কলম্বিয়ার আরেক ফুটবল বিজ্ঞাপন হামেস রদ্রিগেজ এবারও আলো ছড়াবেন বলে আশাবাদী পেকারম্যন। গত ব্রাজিল বিশ্বকাপে  সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছিলেন হামেস। 

কলম্বিয়ার ২৩ জনের স্কোয়াডে মূল গোলরক্ষক হিসেবে থাকছেন আর্সেনালের ডেভিড ওসপিনা। রক্ষণের মূল সেনানি এসি মিলানের ক্রিস্টিয়ান জাপাটা, টটেনহামের ডেভিনসন সানচেজ ও বার্সেলোনার ইয়েরি মিনা। 

মিডফিল্ডে বায়ার্নের হামেস রদ্রিগেজের সাথে সুযোগ পেয়েছেন জুভেন্টাসের হোয়ান কুয়াদরাদো। আর আক্রমণভাগে মোনাকোর রাদামেল ফ্যালকাওয়ের সঙ্গে থাকবেন ভিলারিয়ালের কার্লোস বাক্কা, সেভিয়ার লুইস ফার্নান্ডো মুরিয়েল।

১৪ জুন শুরুর হওয়া বিশ্বকাপে গ্রুপ ‘এইচ’-এ রয়েছে কলম্বিয়া। যেখানে প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে সেনেগাল, পোল্যান্ড ও জাপানকে। ১৯ জুন নিজেদের প্রথম ম্যাচে এশিয়ান জায়ান্ট জাপানের মুখোমুখি হবে পেকারম্যানের শিষ্যরা।

কলম্বিয়ার ২৩ জনের স্কোয়াডঃ

গোলরক্ষকঃ ডেভিড ওসপিনা, ক্যামিলিও ভারগাস,  হোসে ফার্নান্দো কুয়াদরাদো।

রক্ষণভাগ: ক্রিস্টিয়ান জাপাটা, ডেভিনসন সানচেজ, সান্তিয়াগো আরিয়াস, অস্কার মুরিল্লো, ফ্রাঙ্ক ফাবরা, জোহান মোজিকা, ইয়েরি মিনা।

মধ্যমভাগ: উইলিমার ব্যারিওস, কার্লোস সানচেজ, জেফারসন লারমা, হোসে ইজকুয়ের্দো, হামেস রদ্রিগেজ,  অ্যাবেল আগুইলার, মাতিয়ুস উরিবে, ইয়েম্মি ছারা, হুয়ান ফার্নান্দো কুইনতেরো, হুয়ান কুয়াদরাদো।

আক্রমণভাগ: রাদামেল ফ্যালকাও, মিগুয়েল বোরজা, কার্লোস বাক্কা, লুইস ফার্নান্ডো মুরিয়েল।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুন ০৫,, ২০১৮
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache