ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নারীদের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৬ ঘণ্টা, জুন ৩, ২০১৮
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নারীদের হার ছবি: সংগৃহীত

মালয়েশিয়াতে বসেছে নারীদের এশিয়া কাপ টি-টোয়েন্টির আসর। তবে শুরুটা হার দিয়েই হলো বাংলাদেশি মেয়েদের। আসরের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কান নারীদের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে সালমা খাতুনরা।

সর্বশেষ দক্ষিণ অাফ্রিকা সফরের ব্যর্থতা এদিনও ভর করেছে টাইগ্রেসদের ওপর। কুয়ালালামপুরে প্রথম ব্যাট করা বাংলাদেশ তাইতো মাত্র ৬৩ রানে গুটিয়ে যায়।

জবাবে ৪ উইকেট হারিয়ে ও ৩৩ বল বাকি থাকতে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে উইকেটে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়ে বাংলাদেশি নারীরা। আয়শা রহমান করে সর্বোচ্চ ১১ রান। ১০ রান করে আসরে রুমানা আহমেদ ও নিগার সুলতানার ব্যাট থেকে। বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান সুগান্ধিকা কুমারি। এছাড়া দুটি করে উইকেট তুলে নেন উদেশিকা পারবোদ্ধানি, রশাদি রানাসিংহে ও ইনোকা রানাভেরা।

জবাবে ব্যাট করতে নেমে ইয়াসোধা মেন্ডিস (২০) ও নিপুনি হানসিকার (২৩) ব্যাটে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। তবে খাদিজাতুল কুবরার দারুণ বোলিংয়ে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগলেও শেষ পর্যন্ত তা হয়নি।

বাংলাদেশের হয়ে খাদিজা সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন।

৪ জুন পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে ‍নামবে টাইগ্রেসরা।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ০৩ জুন, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।