ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে নতুন চার দেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুন ২, ২০১৮
ওয়ানডে ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে নতুন চার দেশ ছবিঃ সংগৃহিত

আইসিসির ওয়ানডে ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে আগে ছিল ১২টি টেস্ট খেলুড়ে দেশ। এবার তার সাথে যুক্ত হলো আরও চার দেশ। এখন থেকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সদস্য সবমিলিয়ে ১৬টি।

আইসিসি র‌্যাঙ্কিংয়ে যুক্ত হওয়া নতুন চার দেশ- স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, নেদারল্যান্ডস ও নেপাল। শুক্রবার (১ জুন) আইসিসির হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

এই চার দেশই আইসিসির সহযোগী সদস্য। আইসিসি ওয়ানডে বিশ্ব ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপ জেতার পরে আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে জায়গা নিশ্চিত হয় নেদারল্যান্ডসের।  

আর এবার বিশ্বকাপ কোয়ালিফায়ারে নেদারল্যান্ডসের পাশাপাশি স্কটল্যান্ড, নেপাল এবং সংযুক্ত আরব আমিরাতও জায়গা করে নিল।

আইসিসির নতুন ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ২৮ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে স্কটল্যান্ড। ১৪ নম্বরে সংযুক্ত আরব আমিরাত। নেদারল্যান্ডস ও নেপালের রেটিং পয়েন্ট শূন্য। চারটির বেশি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেললে তবেই তাদের পাশেও যুক্ত হয়ে রেটিং পয়েন্ট।

বর্তমান ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে সবার শীর্ষে ইংল্যান্ড, ১২২ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে ভারত, ১১৩ রেটিং পয়েন্ট নিয়ে তিনে দক্ষিণ আফ্রিকা আর ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরে বাংলাদেশ।

বাংলাদেশ সময়ঃ ১৬১৫ ঘন্টা, জুন ০২, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।